adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজস্থানকে হারিয়ে আবার এক নম্বরে দিল্লি

স্পাের্টস ডেস্ক : আগের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে হারলেও ফের জয়ে ফিরল দিল্লি ক্যাপিটালস। রাজস্থান রয়্যালসকে হারিয়ে মুম্বাইকে সরিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এলো দলটি। আর এই ম্যাচ হেরে প্লে-অফ থেকে আরো দূরে সরে গেল রাজস্থান।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দিল্লির দেওয়া ১৬২ রান তাড়া করতে নেমে ৭ উইকেটে ১৪৮ রানে থামে রাজস্থান। ১৩ রানে জয় পায় দিল্লি।

যদিও এক সময় স্টিভেন স্মিথরা অনায়াসে ম্যাচ জিতে যাবেন বলে মনে করা হচ্ছিল। সেখানে থেকে কাগিজো রাবাদা, আরনিক নরকিয়াদের বোলিংয়ে দিল্লি ক্রমশ ম্যাচে ফেরে।

শেষ ওভারে জয়ের জন্য রাজস্থানের দরকার ছিল ২২ রান। নবাগত তুষার দেশপান্ডের হাতে বল তুলে দেওয়া হয়। দেশপান্ডে হতাশ করেননি দলকে। শেষ ওভারে মাত্র ৮ রান খরচ করেন তিনি।

রাজস্থানের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন বেন স্টোকস। রবিন উথাপ্পার ব্যাট থেকে আসে ৩২ রান। দিল্লির পক্ষে নরকিয়া ও দেশপান্ডে সর্বাধিক ২টি করে উইকেট নেন। ১টি করে উইকেট নিয়েছেন কাগিজো রাবাদা, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল।

এর আগে টস জিতে প্রথমে ব্যাট করে দিল্লি ক্যাপিটালস নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬১ রান তোলে। শিখর ধাওয়ান ৩৩ বলে ৫৭ রান করেন। তার ইনিংসে ছিল ৬ চার ও ২ ছক্কা। শ্রেয়াস আয়ার ৪৩ বলে ৫৩ রানের অধিনায়কোচিত ইনিংস খেলেন। ৩টি চারের সঙ্গে মারেন ২টি ছক্কা। এ ছাড়া মার্কাস স্টয়নিস ১৮ ও অ্যালেক্স ক্যারি ১৪ রান করেন।

রাজস্থানের পক্ষে জোফরা আর্চার ১৯ রানে ৩ উইকেট নেন। ২ উইকেট নিয়েছেন উনাদকাট। ১টি করে উইকেট দখল করেন কার্তিক ত্যাগী ও শ্রেয়াস গোপাল। ম্যাচসেরা হয়েছেন দিল্লির নরকিয়া।

৮ ম্যাচে ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে দিল্লি টেবিলের শীর্ষে। সমান ম্যাচে মাত্র ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে রাজস্থানের অবস্থান সাতে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া