adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিসি সিদ্ধান্ত দিলে পাকিস্তানে খেলতে যাবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : করোনা মহামারির কারণে চলতি বছরের শুরুতে বাংলাদেশের পাকিস্তান সফর মাঝ পথে স্থগিত হয়েছে। এই সিরিজ পুণরায় মাঠে গড়াতে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দিকে তাকিয়ে রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার ( ১৫ অক্টোবর ) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, তারা আইসিসির সিদ্ধান্তের অপেক্ষায় আছেন। চলতি বছরের ২৯ মার্চ এক টেস্ট ও ওয়ানডে সিরিজ খেলতে করাচি পৌঁছানোর কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের।

১ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ছিল ওয়ানডে সিরিজ। পাঁচ এপ্রিল থেকে মাঠে গড়ানোর কথা ছিল টেস্ট সিরিজ। কিন্তু করোনা মহামারির কারণে স্থগিত হয়ে যায় সব। স্থগিত হওয়া এসব সিরিজ মাঠে গড়াবে কিনা এমন প্রশ্নের জবাবে বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী জানিয়েছেন, পুরো ব্যাপারটাই নির্ভর করছে আইসিসির ওপর। তারা সিদ্ধান্ত জানালেই বাংলাদেশ দল পাকিস্তান সফরে যাবে।

খেলা না হলে কীভাবে পয়েন্ট ভাগাভাগি হবে সেটাও ঠিক করবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। নিজামউদ্দিন বলেন, আসলে সব স্থগিত হওয়া টেস্ট মাঠে গড়ানোটা আইসিসির উপর নির্ভর করছে। যদি তারা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের সময় বাড়ায় তাহলে একটা। কিন্তু যদি না বাড়ায় তাহলে অনেক ম্যাচই আর হবে না। এমন হলে কীভাবে পয়েন্ট ভাগাভাগি হবে সেটাও আইসিসির ওপর নির্ভর করবে।

জানুয়ারিতে দীর্ঘদিন পর পাকিস্তান সফরে যায় বাংলাদেশ। কোনো ম্যাচই জিততে পারেনি তারা। টি-টোয়েন্টি সিরিজে হোয়াইট ওয়াশ হওয়ার পাশাপাশি টেস্টে ইনিংস ও ৪৪ রানে হারে টাইগাররা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া