adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে আইপিএল খ্যাত চ্যালেঞ্জ টুর্নামেন্টে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত জাহানারা ও সালমা

স্পোর্টস ডেস্ক : আসন্ন উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ ক্রিকেট সামনে রেখে পুরোদমে অনুশীলন করছেন জাহানারা আলম এবং সালমা খাতুন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্ট কোচ মাহবুব আলী জাকির তত্ত্বাবধানে নিজেদের প্রস্তুত করছেন তারা।
মূলত এই দুই নারী ক্রিকেটারদের শক্তিমত্তা নিয়েই বেশি কাজ করছেন অভিজ্ঞ কোচ জাকি। এই মুহূর্তে জাহানারা-সালমাদের নতুন কোনো টেকনিক শেখানোর পক্ষপাতী নন তিনি। জাকির বিশ্বাস আইপিএলের চ্যালেঞ্জ নিতে অনেকটাই প্রস্তুত জাতীয় দলের এই দুই ক্রিকেটার।

বিসিবির এই কোচ বলেন, আমার মতে তারা উভয়ই টুর্নামেন্টের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আমরা হাই ভোল্টেজ টুর্নামেন্টটির ব্যাপ্তি নিয়ে এবং কি করা উচিত সেটি নিয়ে কথা বলেছি। আমি তাদেরকে নিয়ে নতুন কিছু করতে আগ্রহী নই। এর পরিবর্তে ওদের শক্তিমত্তার জায়গাগুলো নিয়ে কাজ করছি কারণ সেটা ওদেরকে আরো বেশি আত্মবিশ্বাস যোগাবে নতুন কিছুর চেয়ে।

জাহানারাদের অনুশীলন কার্যক্রম সম্পর্কে একটি ধারণাও দিয়েছেন জাকি। তিনি বলেন, আমরা ম্যাচ পরিস্থিতির উপর ভিত্তি করে অনুশীলন করিয়েছি। বুধবার ফ্লাড লাইটের নিচে সুপার ওভার করা হবে। তারা একে অপরকে বোলিং করেছে এবং প্রয়োজন অনুযায়ী কাজ করেছে। ওরা ভালোই করছে এবং এই ধরণের অনুশীলন তাদের চাপ সামলানোর স্কিল বৃদ্ধি করবে।
আগামী ৪ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতে তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হবে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ ক্রিকেট। এই টুর্নামেন্টের পোশাকি নাম নারীদের আইপিএল। যেখানে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন পেসার জাহানারা এবং টি-টোয়েন্টি অধিনায়ক সালমা।

জাহানারার জন্য এটি দ্বিতীয় আসর হলেও এবারই টুর্নামেন্টে খেলার অভিজ্ঞতা হবে সালমার। গত আসরে ভেলোসিটির হয়ে নারীদের আইপিএলে খেলার সুযোগ পেয়েছিলেন ২৭ বছর বয়সী জাহানারা। এবারও একই দলের হয়ে মাঠ মাতাবেন তিনি। আর অলরাউন্ডার সালমাকে দলে ভিড়িয়েছে ট্রেইলব্লেজার্স।- ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া