adv
২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

পুঁজিবাজার উন্নয়নে বিনিয়োগ বাড়াতে আইসিবি এবং রাষ্ট্রায়ত্ব ৪ ব্যাংকের বৈঠক

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজার উন্নয়নে বিনিয়োগ বাড়াতে রাষ্ট্রায়ত্ব সোনালী, রূপালী, অগ্রণী ও জনতা ব্যাংকসহ বিনিয়োগকারী প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) প্রধান অর্থ কর্মকর্তারা বৈঠক করছেন।

আজ বুধবার (১৪ অক্টোবর) জনতা ব্যাংকের সিএফও একেএম শরীয়ত উল্লাহর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে অংশ নেন রূপালী ব্যাংকের সিএফও শওকত জাহান খান, অগ্রণী ব্যাংকের সিএফও মো. মনোয়ার হোসেন, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) সিএফও এবং সোনালী ব্যাংকের সিএফও।

এ বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে কাজ করছে কমিশন। নতুন কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকেই বাজারের স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চত করা হচ্ছে।

তিনি বলেন, পুঁজিবাজারে সরকারি প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগের অবস্থা জানতে আইসিবি, সোনালী, রূপালী, অগ্রণী ও জনতা ব্যাংকের সিএফওদের নিয়ে বৈঠক করেছে কমিশন। বৈঠকে প্রতিষ্ঠানগুলোকে বিনিয়োগ বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে। বিনিয়োগ বাড়ানোর বিষয়টি তদারকি করবেন জনতা ব্যাংকের সিএফও একেএম শরীয়ত উল্লাহ। কমিশনকে তিনি বিনিয়োগের সার্বিক অবস্থা জানাবেন।

এর আগে ১১ অক্টোবর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম তাদেরকে নিয়ে বৈঠক করেন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া