adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অনন্ত জলিলের উপর এতো ক্ষোভ!

ডেস্ক রিপাের্ট : সম্প্রতি ধর্ষণ নিয়ে চিত্র নায়ক অনন্ত জলিলের একটি ভিডিও বার্তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে সমালোচনার ঝড় উঠেছে। এসব সমালোচনা নিয়ে নিজের ফেসবুক পেইজে একটি স্ট্যাটাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। তার স্ট্যাটাসটি জয়পরাজয় পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হল-

‘অনন্ত জলিলের প্রতি এতো ক্ষোভ কেন কিছু মানুষের? কারণ তারা অনন্ত জলিলকে আহমদ ছফা বা চমস্কি মনে করেছিল! উপরের উত্তরটা দিয়েছেন ঢা.বি.র অধ্যাপক ফেরদৌস আনাম। ফেসবুকে তার এ বাক্যটি আমাকে বিনোদিত করেছে। অনন্ত জলিলের উপর কারো কারো ঝাপিয়ে পড়ার রিখটার স্কেল দেখে আমারো অবাক লেগেছিল।

প্রথমে বলে নেই, ধর্ষনের কারণ নিয়ে অনন্ত জলিলের বক্তব্যটি নিন্দনীয় ছিল। তার বক্তব্য ক্ষোভ দেখানো যেতে পারে। কিন্তু আমার প্রশ্ন হচ্ছে, যে ক্ষোভ তার বিরুদ্ধে দেখানো হচ্ছে সেটা আরো অনেক বড় অপরাধীদের (ধর্ষকদের নির্মাতা আর পালনকর্তাদের) বিরুদ্ধে দেখানো হয় না কেন?

তাদের তো নামটা নেয়ার সাহস থাকে না অনেকের। বরং তাদের তোয়াজ করেন কেউ কেউ। উদাহরণ দেই। ধর্ষক দেলোয়ারকে জনতা ধরিয়ে দেয়ার পরও যে পুলিশ গ্রেফতার তাকে করেনি সেই পুলিশের হর্তাকর্তাদের সাথে হাসিমুখে ছবি পোষ্ট করেন কেউ কেউ। ভোটকেন্দ্র দখল করে ধর্ষক দেলোয়ার যে শতভাগ ভূয়া নির্বাচনের ফুট সোলজার হয়েছিল, সেই নির্বাচনের শিরোমনিদের মাথায় তুলে নাচেন অনেকে।

অনন্ত জলিলরে গালমন্দ করা খুব সোজা আর নিরাপদ। সেটা করেন। কিন্তু ধর্ষন মহামারীতে সত্যি ক্ষুদ্ধ আর বেদনার্ত হলে আরেকটু সৎ আর সাহসী হতে হবে আপনাকে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া