adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রেকর্ড ১৩তম ফ্রেঞ্চ ওপেন জয় নাদালের

স্পাের্টস ডেস্ক : ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে নিজের অন্যতম সেরা খেলাটাই যেন খেললেন রাফায়েল নাদাল। সুবাদে নোভাক জকোভিচকে হারিয়ে রেকর্ড ১৩তম বারের মতো জিতে নিলেন ক্লে কোর্টের শিরোপা। একই সঙ্গে সর্বোচ্চ গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডে পাশে বসলেন রজার ফেদেরারের।

নাদাল ও ফেদেরার দুজনেরই এখন গ্র্যান্ড স্লাম সংখ্যা ২০। জকোভিচের সুযোগ ছিল ফ্রেঞ্চ ওপেন জিতে এই তালিকায় ফেদেরার ও নাদালের সঙ্গে ব্যবধান কমানোর। ১৭টি গ্র্যান্ড স্লাম জিতে এই দুজনের পরেই অবস্থান তার।

রবিবার প্যারিসের রোলাঁ গারোঁয় নম্বর ওয়ান তারকা জকোভিচকে ৬-০, ৬-২, ৭-৫ গেমে হারান ৩৪ বছর বয়সী নাদাল। যিনি র‌্যাঙ্কিংয়ে বর্তমানে দুই নম্বর। স্প্যানিশ তারকার এটি ফরাসি ওপেনে টানা চতুর্থ শিরোপা।

৩৩ বছর বয়সী জকোভিচ এ বছর এই প্রথম কোনো ম্যাচ হারলেন। ম্যাচ শেষে যিনি মেনে নিলেন ক্লে কোর্টে নাদালের রাজত্বকে। প্রতিপক্ষকে প্রশংসায় ভাসাতে গিয়ে এভাবে বললেন, ‘কিং অফ ক্লে’।

‘আজ তুমি দেখালে, কেন তুমি ক্লে কোর্টের রাজা।’- নাদালকে নিয়ে বলেন জকোভিচ।

ফ্রেঞ্চ ওপেনের একককে একমাত্র খেলোয়াড় হিসেবে ১০০ ম্যাচ জেতা নাদাল বলেন, ‘এখানে জয়ই আমার কাছে সবকিছু। সত্যি বলতে, ২০তম গ্র্যান্ড স্ল্যাম জয় ও রজারের রেকর্ড ছোঁয়া নিয়ে ভাবছি না। আমার কাছে এটা শুধুই আরেকবার রোলাঁ গারোঁ জয়।’

ফ্রেঞ্চ ওপেনে নিজের রাজত্ব ধরে রাখা নিয়ে বলেন, ‘ক্যারিয়ারে গুরুত্বপূর্ণ মুহূর্তগুলোর বেশির ভাগ এখানে কাটিয়েছি আমি। এখানে খেলতে পারাটাই আমার জন্য অনুপ্রেরণার। এই শহর ও এই কোর্টের সঙ্গে আমার যে ভালোবাসার গল্প, তা কখনো ভুলে যাওয়ার নয়।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া