adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পোল্যান্ডে হোঁচট খেলো ইতালি

স্পোর্টস ডেস্ক : নব্বই মিনিটের খেলার বেশিরভাগ সময় রক্ষণভাগে ব্যস্ত থাকা পোল্যান্ডকে টলাতে পারলো না ইতালি। শত চেষ্টা করেও খালি হাতে মাঠ ছাড়তে হলো সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের।

পোল্যান্ডে রোববার ‘এ’ লিগের এক নম্বর গ্রুপে ইতিালি ও পোল্যান্ডের মধ্যকার ম্যাচে কোনো গোল হয়নি। এই গ্রুপে গোল যেন সোনার হরিণ। ছয় ম্যাচ মিলিয়ে হয়েছে কেবল সাত গোল। ক্লাবে দারুণ ছন্দে থাকা পোলিশ স্ট্রাইকার রবের্ত লেভানদোভস্কি ছিলেন নিজের ছায়া হয়ে। গুরুত্বপূর্ণ সময়ে ডি-বক্সে পাওয়া যায়নি ইতালিয়ান ফরোয়ার্ডদের। কয়েকটি ক্রসের সময় গোলক্ষকের সামনে ছিলেন ডিফেন্ডার এমেরসন পালমিয়েরি। তার জায়গায় কোনো ফরোয়ার্ড উপস্থিত থাকলে খেলার চিত্রটা ভিন্ন হতে পারতো।

প্রীতি ম্যাচে মলডোভাকে ৬-০ গোলে উড়িয়ে দেওয়া ইতালি শুরু থেকে চেপে ধরে পোল্যান্ডকে। সুযোগও এসে যায় দ্রুত। দশম মিনিটে আন্দ্রেয়া বেলোত্তির দুর্দান্ত ক্রসে খুব কাছে থেকেও জালে বল পাঠাতে পারেননি ফেদেরিকো চিয়েসা।
নিজেদের রক্ষণে একরকম গুটিয়ে থাকা পোল্যান্ড প্রতি-আক্রমণে সেভাবে সুবিধা করতে পারছিল না। এর মাঝেও সপ্তদশ মিনিটে ভালো একটি সুযোগ পেয়ে যান লেভানদোভস্কি। বায়ার্ন মিউনিখ ফরোয়ার্ডের একটু দ্বিধার সুযোগ নিয়ে দারুণ স্লাইডে কর্নারের বিনিময়ে দলকে রক্ষা করেন এমেরসন।

২৯তম মিনিটে পোল্যান্ডকে এগিয়ে নেওয়ার সুযোগ হাতছাড়া করেন কামিল ইয়োজভিয়াকের। কর্নার থেকে লিওনার্দো বোনুচ্চিকে এড়িয়ে হেড নিয়েছিলেন তিনি, কিন্তু তাতে খুব একটা জোর ছিল না। দ্বিতীয়ার্ধেও গোলের কোনো সুযোগ পায়নি ইতালি। তিন ম্যাচে এক জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে ইতালি। পোল্যান্ডের পয়েন্ট ৩। – গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া