adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অভিনন্দন শোয়েব ভাই, ধন্যবাদ সুরেশ ভাই

স্পোর্টস ডেস্ক : ভারত ও পাকিস্তানকে দ্বিপাক্ষিক সিরিজে লড়তে দেখার দৃশ্যটা এখন দুর্লভ। যার মূল কারণ দুই দেশের রাজনৈতিক অস্থিরতা। এসবের মাঝে যখন ক্রিকেট মাঠে মাঠের ব্যাট-বলের লড়াইয়ে মজে উঠতে পারছে না দুই দেশের ক্রিকেটাররা, তখন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে চলছে একে অপরের সঙ্গে কুশল বিনিময়।

উপমহাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ফরম্যাটে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন পাকিস্তানের শোয়েব মালিক। অভিজ্ঞ এই ক্রিকেটারের এমন মাইলফলক স্পর্শ করার দিনে তাকে অভিনন্দন জানাতে ভুলেননি বর্ডারের ওপারে থাকা ক্রিকেটাররা।

টুইটারে ৪০ বছর বয়সী এই ব্যাটসম্যানকে অভিনন্দন জানিয়েছেন সুরেশ রায়না ও রবীচন্দ্রন অশ্বিন। সঙ্গে আছেন আফগানিস্তানের রশিদ খানও। পাকিস্তান-ভারত সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে ২০১২ সালে। সেটা ছিল ওয়ানডে সিরিজ। আর টেস্টে দুই দলের দিপাক্ষিক সিরিজ লড়েছে ২০০৭-০৮ সালে।

সম্প্রতি উপমহাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ১০০০০ রানের মাইলফলক স্পর্শের পর টুইট করেছিলেন শোয়েব মালিক। সেই টুইটে অভিনন্দন জানিয়ে ভারতের ক্রিকেটার সুরেশ রায়না লিখেছেন, অভিনন্দন শোয়েব ভাই। প্রতি উত্তরে মালিক লিখেন, ধন্যবাদ সুরেশ ভাই।
এরপরই অশ্বিন লিখেন, অভিনন্দন শোয়েব ভাই। পাল্টা টুইটে পাকিস্তানের এই ব্যাটসম্যান লিখেছেন, অনেক বড় প্রশংসা। এখানে আফগানিস্তানের রশিদ খানও লিখেছেন অভিনন্দন শোয়েব ভাই। জবাবে মালিক লিখেছেন, ধন্যবাদ রশিদ সাহেব।
গত শনিবার ( ১০ অক্টোবর) নিজ দেশের ন্যাশনাল কাপ টি-টোয়েন্টিতে খাইবার পাখতুনের হয়ে বেলুচিস্তানের বিপক্ষে ৮ চার ও ২ ছক্কায় মাত্র ৪৪ বলে ৭৪ রানের ঝড়ো এই ইনিংস খেলেন মালিক। এই ইনিংসের ৪৭তম রান নেয়ার পথে দশ হাজার রানের ক্লাবে প্রবেশ করেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক তিনি।
২০০৫ সালে শিয়ালকট স্টেলিয়ন্সের হয়ে টি-টোয়েন্টি অভিষেক হয় মালিকের। এখন পর্যন্ত ৩৯৫ ম্যাচ খেলে ৩৭.৪১ গড়ে ১০ হাজার ২৭ রান করেছেন তিনি। সেঞ্চুরির দেখা না পেলেও ৬২টি হাফ সেঞ্চুরি আছে তার। বল হাতেও দারুন সফল পাকিস্তানের এই অলরাউন্ডার। ৭.০৩ ইকোনমি রেটে তার উইকেট সংখ্যা ১৪৮টি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া