adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেনাবাহিনীতে মেজর পদে যোগ দিলেন থিসারা পেরেরা ও দীনেশ চান্দিমাল

স্পোর্টস ডেস্ক : মেজর হিসেবে শ্রীলঙ্কার সেনাবাহিনীতে যোগ দিয়েছেন দেশটির ক্রিকেটার থিসারা পেরেরা এবং দীনেশ চান্দিমাল। শ্রীলঙ্কার সামরিক দিবসের (১০ অক্টোবর) আগে এই সম্মানে ভূষিত হলেন লঙ্কান দুই অভিজ্ঞ ক্রিকেটার।

শুক্রবার সকালে শ্রীলঙ্কার আর্মি কমান্ডারের অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে থিসারা এবং চান্দিমালকে মেজর হিসেবে ঘোষণা করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেফটেনেন্ট জেনারেল শাভেন্দ্রা সিলভা।

বর্তমানে গাজাবা রেজিমেন্টের কর্নেল হিসেবে দায়িত্ব পালন করছেন এই সেনা কর্মকর্তা। এই অনুষ্ঠানে সিলভা ছাড়া আরো উপস্থিত ছিলেন মেজর জেনারেল রুয়ান ওয়ানিগাসুরিয়া এবং মেজর জেনারেল লক্ষ্মণ ফার্নান্দো।
অনুষ্ঠানটিতে থিসারা ও চান্দিমালের কাঁধে মেজরের ব্যাজ পড়িয়ে দেন সিলভা। একই সঙ্গে তাদেরকে অভিনন্দন জানান তিনি। মূলত গাজাবা রেজিমেন্টের জন্য মেজর হিসেবে মনোনীত হন থিসারা পেরেরা। এই অঞ্চলে ক্রিকেটের উন্নয়নের জন্য এই সম্মান দেয়া হয়েছে তাকে।

অপরদিকে প্রথম দিবা রাত্রির টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেয়া চান্দিমালকে নিযুক্ত করা হয়েছে শ্রীলঙ্কা আর্মি অর্ডন্যান্স কর্পস (এসএলএওসি) রেজিমেন্টে।

শ্রীলঙ্কা ক্রিকেট দলের অন্যতম সেরা দুই খেলোয়াড় থিসারা ও চান্দিমাল। দেশের হয়ে ৬টি টেস্ট, ১৬৪টি ওয়ানডে এবং ৮১ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন অলরাউন্ডার থিসারা।

ক্রিকেটের উন্নয়নের ক্ষেত্রেও ভূমিকা পালন করেছেন থিসারা। আর উইকেটরক্ষক ব্যাটসম্যান চান্দিমাল ৫৭টি টেস্ট, ১৪৬টি ওয়ানডে এবং ৫৪ টি-টোয়েন্টি খেলেছেন দেশের হয়ে। — ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া