adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেষ পর্যন্ত ফরাসি ওপেনের ফাইনালে নাদালের সামনে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক : সরাসরি সেটে হারের দ্বারপ্রান্ত থেকে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ালেন স্তেফানোস সিৎসিপাস। কাঁপন ধরালেন নোভাক জোকোভিচের বুকে। শেষ সেটে অবশ্য আর লড়াই করতে পারেননি গ্রিক তারকা। পাঁচ সেটের ম্যারাথন লড়াইয়ে জিতে ফরাসি ওপেনের ফাইনালে উঠেছেন বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়।

প্যারিসের রোলাঁ গারোঁয় শুক্রবার পুরুষ এককের দ্বিতীয় সেমি-ফাইনালে ৬-৩, ৬-২, ৫-৭, ৪-৬, ৬-১ গেমে জেতেন জোকোভিচ। ফাইনালে তার প্রতিপক্ষ প্রতিযোগিতাটিতে রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল।

আগামীকাল রোববার গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে নবমবারের মতো মুখোমুখি হবে জোকোভিচ ও নাদাল। এবার কারো এগিয়ে যাওয়ার পালা, আগের আট ফাইনালে তারা জিতেছেন চারবার করে। প্রথম দুই সেট জয়ের পর তৃতীয় সেটে ৫-৪ গেমে এগিয়ে ম্যাচ নিশ্চিত করার খুব কাছে পৌঁছে গিয়েছিলেন জোকোভিচ। খাদের কিনারা থেকে টানা তিন গেম জিতে লড়াইয়ে ফেরেন সিৎসিপাস। হার না মানা মানসিকতা আর প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে জিতে নেন চতুর্থ সেটও।

পঞ্চম সেটে ভুগতে দেখা যায় ক্লান্ত হয়ে পড়া ২২ বছর বয়সী এই খেলোয়াড়কে। শুরুর ছন্দে ফিরে চার ঘণ্টার একটু বেশি সময়ের লড়াইয়ে জিতে ফাইনালের টিকেট নিশ্চিত করলেন সার্বিয়ান তারকা। ম্যাচ শেষে জোকোভিচের কথায়ও ফুটে ওঠে সিৎসিপাসের শেষের ক্লান্তির কথা। – সূত্র, বিডিনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া