adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী ঢাকা সফরে আসছেন

ডেস্ক রিপাের্ট : মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই. বিগান ১৪ থেকে ১৬ অক্টোবর বাংলাদেশের ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ এবং যুক্তরাষ্ট্র-বাংলাদেশ অংশীদারত্ব পুনর্নিশ্চিত করতে ঢাকা সফরে আসছেন।

শুক্রবার সন্ধ্যায় মার্কিন দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, “বাংলাদেশে উপ-পররাষ্ট্রমন্ত্রী সবার জন্য যৌথ সমৃদ্ধির সঙ্গে একটি স্বাধীন, উন্মুক্ত, সমন্বিত, শান্তিপূর্ণ ও নিরাপদ ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে আমাদের অভিন্ন দৃষ্টিভঙ্গিকে এগিয়ে নিয়ে যাওয়ার ওপর আলোকপাত করবেন।”

আরও বলা হয়, বিগানের ঢাকা সফর কভিড-১৯ প্রতিক্রিয়া এবং পুনরুদ্ধার প্রচেষ্টা ও টেকসই অর্থনৈতিক উন্নয়নে যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সহযোগিতার ওপরেও আলোকপাত করবে।

ঢাকায় সফরের আগে মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী ১২ থেকে ১৪ অক্টোবর ভারত সফর করবেন। সেখানে তিনি ভারত-যুক্তরাষ্ট্রে ফোরামে মূল বক্তব্য প্রদান করবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ভারতে তার কর্মসূচি ‘মার্কিন যুক্তরাষ্ট্র-ভারত কম্প্রিহেনসিভ গ্লোবাল স্ট্র্যাটেজিক পার্টনারশিপ’ এবং ওয়াশিংটন ডিসি ও নয়াদিল্লি কীভাবে ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় এবং সারা বিশ্বে শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তাকে এগিয়ে নিয়ে যেতে একসঙ্গে কাজ করতে পারে তার ওপর আলোকপাত করবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া