adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চিকিৎসার ‘কোর্স’ শেষ করেছেন, জনসম্মুখে ফিরছেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা চিকিৎসার ‘কোর্স’ শেষ করেছেন। তার চিকিৎসক জানিয়েছেন, এ সপ্তাহান্তেই জনসম্মুখে ফিরছেন মার্কিন প্রেসিডেন্ট। বিবিসির খবর।

প্রেসিডেন্টের চিকিৎসক শন কোনলে জানান, প্রেসিডেন্ট ট্রাম্পের শরীরে ওষুধের প্রয়োগের প্রতিক্রিয়া ‘খুবই ভাল’ এবং ‘স্থিতিশীল’।

করোনা পজিটিভ হওয়ার পর গত শুক্রবার তিনি হাসপাতালে ভর্তি হন। সোমবার তিনি হোয়াইট হাউসে ফিরে আসেন। এর মধ্যে তিনি অফিসও শুরু করে দিয়েছেন।

ট্রাম্পের কোনো ধরনের অক্সিজেন সাপোর্টও প্রয়োজন হয়নি বলে জানান কোনলে। বৃহস্পতিবার তিনি জানান, ট্রাম্পের শরীরে অসুস্থতার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

হোয়াইট হাউসের এ চিকিৎসক বলেন, ‘গত বৃহস্পতিবার সর্বশেষ পরীক্ষা-নিরীক্ষার পর শনিবার পর্যন্ত প্রেসিডেন্টকে পর্যবেক্ষণের ১০ দিন পূর্ণ হবে। চিকিৎসক টিম তাকে যে উন্নত চিকিৎসাসেবা দিয়েছে সেই ভিত্তিতে আমি প্রত্যাশা করছি, রবিবার তিনি নিরাপদে জনসম্মুখে ফিরতে পারবেন।’

হাসপাতাল থেকে ফিরে মাস্ক খুলে ফেলে সমালোচিত হন ট্রাম্প। এ ছাড়া ‘করোনা সাধারণ ফ্লু ছাড়া কিছু নয়’ বলে মন্তব্য করে ফের বিতর্কের মুখে পড়েন তিনি।

চিকিৎসক কোনলে জানান, শুক্রবার আরেকটি কভিভ টেস্ট করা হবে তাকে। আশা করা যাচ্ছে, এ সপ্তাহান্তে একটি সমাবেশে যোগ দেবেন তিনি।

এদিকে করোনা আক্রান্ত হওয়ায় ট্রাম্পের সঙ্গে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জো বাইডেনের আগামী সপ্তাহের ডিবেটটি ভার্চুয়ালে করার প্রস্তাব দেয়া হয়েছে।

তবে এতে আপত্তি জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট জানান, ভার্চুয়ালে তিনি ডিবেটে অংশ নেবেন না।

ফক্স বিজনেসকে দেয়া টেলিফোন সাক্ষাৎকারে বৃহস্পতিবার ট্রাম্প বলেন, ‘নাহ, আমি ভার্চুয়াল ডিবেটে অংশ নিয়ে সময় নষ্ট করতে যাচ্ছি না। ডিবেট বলতে যা বোঝায়, এটি তা নয়।’

ট্রাম্প হাসপাতাল ছাড়ার পরদিনই বলেন, ‘মিয়ামির ১৫ অক্টোবরের ডিবেটের অপেক্ষায় আছি। দারুণ একটা বিষয় হবে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া