adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোহলিদের হারিয়ে আইপিএলের শীর্ষে দিল্লি

স্পাের্টস ডেস্ক : বিরাট কোহলি রান পেলেও দলকে খুব বেশি দূর টেনে নিতে পারলেন না। এবি ডি ভিলিয়ার্স, অ্যারন ফিঞ্চরাও ব্যর্থ। ফলে দিল্লি ক্যাপিটালসের ১৯৭ রানের লক্ষ্যটা তাড়া করা হলো না রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর।

সোমবার আইপিএলে দিনের একমাত্র ম্যাচে কোহলির দলকে ৫৯ রানে হারিয়ে শীর্ষে উঠেছে দিল্লি।

লক্ষ্য করতে নেমে ৯ উইকেটে ১৩৭ রানে শেষ হয় বেঙ্গালুরুর ইনিংস। কাগিসো রাবাদার ভয়ংকর বোলিংয়ের সামনে অসহায় আত্মসমর্পণ করে কোহলির দল। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে লক্ষ্যের অনেক আগেই থেমে যায় কোহলিদের দৌড়।

৪ ওভারে মাত্র ২৪ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন প্রোটিয়া ফাস্ট বোলার রাবাদা। বেঙ্গালুরুর পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করা কোহলির সঙ্গে তার শিকার ওয়াশিংটন সুন্দর, শিভম দুবে ও ইসুরু উদানা।

তবে ৪ ওভারে মাত্র ১৮ রান খরচ করে ২ উইকেট তুলে নিয়ে ম্যাচের সেরা হন অক্সর প্যাটেল।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৯৬ রান তুলেছিল দিল্লি। দুই ওপেনার দারুণ শুরু করার পর মার্কাস স্টয়নিস ও রিশভ পন্তের ব্যাটে কোহলিদের সামনে বড় লক্ষ্য দাঁড় করায় দিল্লি।

মাত্র ২৩ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪২ রানের ঝোড়ো ইনিংস খেলেন পৃথ্বী শ্ব। ওপেনিং জুটিতে ৬৮ রান যোগ করে মোহাম্মদ সিরাজের শিকার হন পৃথ্বী। আরেক ওপেনার শিখর ধাওয়ান ২৮ বলে ৩ চারে ৩৩ রান করে আউট হন।

মাত্র ২৪ বলে ৬ চার ও ২ ছক্কায় ফিফটি পূরণ করেন স্টয়নিস। শেষ পর্যন্ত ২৬ বলে ৫৩ রানে অপরাজিত থাকেন অজি ক্রিকেটার। সিরাজের বলে বোল্ড হয়ে ডাগআউটে ফেরার আগে পন্ত ২৫ বলে ২ চার ও ৩ ছক্কায় ৩৭ রান করেন।

এই জয়ের ফলে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় এক নম্বরে শ্রেয়াস আয়ারের দিল্লি। ৫ ম্যাচ খেলে চারটিতেই জয় তাদের। সমান ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে বেঙ্গালুরু।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া