adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সেভিয়ায় মেসির বার্সেলোনার হোঁচট

স্পোর্টস ডেস্ক : মৌসুমে প্রথমবারের মতো পয়েন্ট হারাল বার্সেলোনা ও সেভিয়া। ক্যাম্প ন্যুতে রোববার লা লিগার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। লুক ডি ইয়ং সেভিয়াকে এগিয়ে নেওয়ার পর সমতা ফেরান ফিলিপে কৌতিনিয়ো। সুযোগ কম পায়নি দুই দল। কিন্তু ফরোয়ার্ডদের ব্যর্থতায় দুই গোলরক্ষককে পরীক্ষা দিতে হয়েছে কমই।

অষ্টম মিনিটে এগিয়ে যায় সেভিয়া। সুসোর ক্রস হেডে ঠিকমতো বিপদমুক্ত করতে পারেননি ফ্রেংকি ডি ইয়ং। বল পেয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন ডি ইয়ং। নতুন মৌসুমে বার্সেলোনার জালে প্রথম গোল।

দুই মিনিটের ভেতর সমতা ফেরায় বার্সেলোনা। এতে মিশে ছিল ভাগ্যের ছোঁয়াও। লিওনেল মেসির ক্রস সেভিয়া ডিফেন্ডার হেসুস নাভাস ঠেকাতে গিয়ে তুলে দেন কৌতিনিয়োর পায়ে। জোরালো শটে ঠিকানা খুঁজে নেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। নতুন মৌসুমে তার প্রথম গোল।

আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠা ম্যাচে ১৯তম মিনিটে আবার এগিয়ে যেতে পারত সেভিয়া। সুসোর দারুণ ক্রসে পা ছোঁয়াতে পারেননি ফের্নান্দো। ২১তম মিনিটে দলকে এগিয়ে নেওয়ার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন অঁতোয়ান গ্রিজমান। আনসু ফাতির কাছ থেকে ডি-বক্সে বল পেয়ে শট লক্ষ্যে রাখতে পারেননি এই ফরাসি ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই প্রতি আক্রমণ থেকে সুযোগ আসে গ্রিজমানের সামনে। দূরূহ কোণ থেকে সেভাবে গোলরক্ষকের পরীক্ষা নিতে পারেননি তিনি। ৬৪তম মিনিটে একটুর জন্য বেঁচে যায় বার্সেলোনা। ইউসেফ এন-নেসিরির ক্রস রোনাল্দ আরাহোর পায়ে লেগে ক্রসবার ছুঁয়ে মাঠে ফিরে।

চোট পেয়ে ৭৫তম মিনিটে মাঠ ছাড়েন বার্সেলোনার লেফট-ব্যাক জর্দি আলবা। তার জায়গায় প্রথমবারের মতো মাঠে নামেন আয়াক্স থেকে আসা রাইট-ব্যাক সার্জিনো দেস্ত। ৮১তম মিনিটে ডি-বক্সের বাইরে আচমকা শটে চেষ্টা করেছিলেন মেসি, কিন্তু ফাঁকি দিতে পারেননি সেভিয়া গোলরক্ষকে। পরের মিনিটে সের্হিও বুসকেতসের চমৎকার ক্রসে একটুর জন্য লক্ষ্যে থাকেনি ফ্রেংকি ডি ইয়ংয়ের চেষ্টা।

ইনজুরি টাইমের প্রথম মিনিটে দারুণ সুযোগ এসেছিল ত্রিনকাওয়ের সামনে। মেসির কাছ থেকে বল পেয়ে শট নিয়েছিলেন তরুণ পর্তুগিজ ফরোয়ার্ড। দারুণ দক্ষতায় তাকে ব্যর্থ করে দেন সেভিয়া গোলরক্ষক। তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে উঠে এসেছে বার্সেলোনা। গোল পার্থক্যে পিছিয়ে তাদের পরেই সেভিয়া। দিনের অন্য ম্যাচে লেভান্তেকে ২-০ গোলে হারিয়ে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ।- গোল ডটকম/ বিডিনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া