adv
৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আর্মেনিয়ার অসংখ্য গোলাবারুদ, যুদ্ধযান এখন আজারবাইজানের কব্জায়

আন্তর্জাতিক ডেস্ক : বিতর্কিত নাগোরনো-কারাবাখ অঞ্চল নিয়ে আজারবাইজান ও আর্মেনিয়ার মধ্যে যুদ্ধ চলছে। ক্রমশ এগিয়ে যাচ্ছে আজারবাইজান। নিজেদের আধিপত্য বজায় রেখে আজও একটি অঞ্চল স্বাধীন করে। এসময় আজেরি বাহিনী আর্মেনিয়ানদের সেনা গাড়ি, সাঁজোয়া যানসহ অসংখ্য গোলাবারুদ ও যুদ্ধের সরঞ্জামাদি দখল করে নেয়।

আজারবাইজানের সংবাদ সংস্থা ট্রেন্ড নিউজ এজেন্সি জানায়, আজেরি সেনারা আর্মেনিয়ার ৩ টি সেনা ট্যাংক, ৯ টি ইউরাল যান, একটি সাদকো ও একটি ইউএজেড সেনা গাড়ি দখল করে। এছাড়াও তারা আর্মেনিয়ান সেনাদের থেকে অসংখ্য অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করে। আজেরি সেনারা জাব্রাইল শহর শত্রুমুক্ত করার সময় এগুলো নিজেদের দখলে নেয়।

এরপরই জনগণের উদ্দেশ্যে দেওয়া বক্তব্যে আলিজেব বলেন, ‘আমরা আমাদের জাত চিনিয়েছি। আমরা ওদেরকে (আর্মেনিয়ানদের) কুকুরের মতো আমাদের ভূমি থেকে তাড়িয়ে দিচ্ছি। আমাদের সেনাবাহিনী ওদের কুকুরে মতো তাড়িয়ে দিচ্ছে।’

তিনি আরও বলেন, যদি তারা আমাদের যদি পবিত্র শহরকে অপমানিত না করত, আমরা আশায় থাকতাম আলোচনার মাধ্যমে এ সংকটের সমাধান হবে। তাদের প্রতিটি কার্যক্রম ছিল উস্কানিমূলক, আমাদের জন্য অপমানজনক। তারা ভেবেছিল আমরা এর সাথেই মানিয়ে নেব।

টানা ৯ দিন সংঘর্ষের পর আর্মেনিয়ার দখল থেকে নিজেদের গতকালের ৮টি-সহ মোট ৯ টি গ্রাম মুক্ত করেছে আজারবাইজানের সেনাবাহিনী। আজারবাইজানের সেনাবাহিনী রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে শত্রুদের হাত থেকে টের্টার জেলার তালিশ গ্রাম, জাব্রাইল জেলার মেহদিলি, চক্সিরলি, আশাগি ম্যারালিয়ান, শেবি, গাইজাগ ও ফিজুলি জেলার আশাগি আবদুররহমানিয়ালি গ্রাম মুক্ত করেছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া