adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উয়েফার বর্ষসেরা লেভানদোভস্কি

স্পোর্টস ডেস্ক : সুইজারল্যান্ডের জেনেভায় বৃহস্পতিবার চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে ইউরোপের সেরা খেলোয়াড় হিসেবে পোলিশ ফরোয়ার্ডের নাম ঘোষণা করা হয়।

৪৭৭ ভোট পেয়ে সেরা হয়েছেন লেভানদোভস্কি। চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের সেরা মিডফিল্ডার হওয়া ম্যানচেস্টার সিটির ডে ব্রুইনে পেয়েছেন ৯০ ভোট। আর সেরা গোলরক্ষকের পুরস্কার জেতা নয়ার বর্ষসেরার লড়াইয়ে পেয়েছেন ৬৬ ভোট।

বায়ার্নের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ জয়ে অগ্রণী ভূমিকা ছিল লেভানদোভস্কির। আসরে সর্বোচ্চ ১৫টি গোল করেন লেভানদোভস্কি। দলটির বুন্ডেসলিগা ও জার্মান কাপ জয়েও বড় অবদান ছিল তার। সব প্রতিযোগিতা মিলে গত মৌসুমে ৪৭ ম্যাচে ৫৫ গোল করেন এই পোলিশ স্ট্রাইকার।

সব প্রতিযোগিতা মিলে ইউরোপের সেরা পাঁচ লিগের যেকোনো খেলোয়াড়ের চেয়ে গত মৌসুমে ১৬টি গোল বেশি করেন লেভানদোভস্কি।

নারী ফুটবলে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন চেলসির ডেনিশ খেলোয়াড় পেরনিলে হারদার।

গত মৌসুমে ইউরোপীয় প্রতিযোগিতার গ্রুপ পর্বে অংশ নেওয়া ৮০ দলের কোচ (চ্যাম্পিয়ন্স লিগের ৩২ দল ও ইউরোপা লিগের ৪৮ দল) ও ইউরোপিয়ান স্পোর্টস মিডিয়ার নির্ধারিত ৫৫ জন সাংবাদিকের ভোটে গত সপ্তাহে তিন জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করে উয়েফা।

২০১১ সাল থেকে পুরস্কারটি দেওয়া শুরুর পর থেকে এবারই প্রথম তিন জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পান ৩২ বছর বয়সী লেভানদোভস্কি। প্রথমবারেই জিতে নিলেন সেরার পুরস্কার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া