adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

১০ ম্যাচ নিষেধাজ্ঞা এড়ালেন নেইমার ও গনসালেস

স্পোর্টস ডেস্ক : ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে মার্সেইয়ের খেলোয়াড় আলভারো গনসালেস ও পিএসজি ফরোয়ার্ড নেইমার পরস্পরের বিরুদ্ধে বর্ণবাদী মন্তব্যের যে অভিযোগ তুলেছিলেন, তদন্তে তার পক্ষে ‘যথেষ্ঠ তথ্য প্রমাণ’ মেলেনি। ফলে দুই জনের কাউকেই কোনো শাস্তি দেয়নি কর্তৃপক্ষ।

এক বিবৃতিতে বুধবার এই ঘোষণা দেয় এলএফপির ডিসিপ্লিনারি কমিশন। অভিযোগ সত্য প্রমাণিত হলে সর্বোচ্চ ১০ ম্যাচ করে নিষিধাজ্ঞার শাস্তি হতে পারতো।

গত ১৩ সেপ্টেম্বর পিএসজির ১-০ গোলে হারা সেই ম্যাচের শেষ দিকে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনায় লাল কার্ড পেয়েছিলেন দুই দলের মোট পাঁচ জন ফুটবলার। লিগ ওয়ান কর্তৃপক্ষ পরে তাদের সবার বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়।
লেয়ান্দ্রো দানিয়েল পারেদেসের এক ফাউলকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে তুলকালাম বেঁধে যায়। হাতাহাতি, ধাক্কাধাক্কির এক পর্যায়ে মার্সেইয়ের গনসালেসের মাথার পেছনে হাত দিয়ে আঘাত করতে দেখা যায় নেইমারকে। এই ঘটনায় দুই ম্যাচ নিষিদ্ধ হন ব্রাজিলিয়ান তারকা।
ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে গনসালেসের বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ তোলেন নেইমার এবং তদন্তের জন্য কর্তৃপক্ষকে ভিএআর ব্যবহার করার আহ্বান জানান।
সেই অভিযোগ অস্বীকার করে উল্টো নেইমারের বিরুদ্ধে ‘বাজে’ মন্তব্যের অভিযোগ করেন গনসালেস। দু’পক্ষের দাবির প্রেক্ষিতে বদন্ত হলেও মেলেনি কোনো প্রমাণ। ডিসিপ্লিনারি কমিটির সিদ্ধান্তে সন্তুষ্টি প্রকাশ করেছে মার্সেই। – বিডিনউিজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া