adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মির্জা ফকরুল বললেন- সিলেটে ধর্ষণের ঘটনাই প্রমাণ করে দেশে কেউ নিরাপদ নয়

নিজস্ব প্রতিবেদক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সিলেটের এমসি কলেজে তরুণী ধর্ষণের ঘটনাই প্রমাণ করে এই দেশে কেউই নিরাপদ নয়।

তিনি বলেন, এই ঘটনা নতুন নয়। আওয়ামী লীগ ক্ষমতায় আসারপর থেকে ধর্ষণের ঘটনা এমনভাবে ঘটছে যে, আমরা অতীতে কখনো এমনটা দেখিনি।

রবিবার (২৭ সেপ্টেম্বর) গুলশানস্থ বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণ করা হয়েছে। এ সমস্ত ঘটনাই প্রমাণ করে এই দেশে কারো নিরাপত্তা নেই। এই দেশে যতো ধরণের নৈরাজ্য চলছে সেটা আওয়ামী লীগ সৃষ্টি করেছে। আমাদের অত্যন্ত দুর্ভাগ্য যে, আামাদের স্বাধীনতার ৫০ বছর হতে চললো।

বিএনপি মহাসচিব বলেন, সবচাইতে লজ্জার ব্যাপার আওয়ামীলীগের মতো একটা পুরনো দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ। যাদের একটা অতীত ঐতিহ্য আছে। এই সংগঠনের নেতারাই এই সমস্ত ঘটনার সঙ্গে জড়িত। এর আগেও তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ধর্ষণের সেঞ্চুরি পালন করেছে। এটা ছাত্রলীগের চরিত্রগত একটা ব্যাপার আছে।

আপনারা দেখবেন যতো ধরণের অপকর্ম ১৯৭২ সাল থেকে শুরু হয়েছে। আমরা অবিলম্বে এই সব ঘটনায় জড়িত ছাত্রলীগের দুষ্কৃতিকারীদের আইনের আওতায় নিয়ে আসার দাবি জানাচ্ছি।

কিন্তু আওয়ামী লীগ যখনই ক্ষমতায় এসেছে তখনই এই ধরণের নৈরাজ্য বৃদ্ধি পেয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর পরিস্থিতি চরম অবনতি হয়েছে। আজকে খুবই দুর্ভাগ্যের বিষয় দেশের আইনশৃঙ্খলা বাহিনী সরকারের সঙ্গে মিলে এই ধরণের অপরাধগুলো করছে। এই যে কক্সবাজারে এতো পুলিশ সদস্যের বদলি প্রমাণ করে ওইখানে যে সকল ক্রসফায়ারগুলো হয়েছে এগুলো সবই পরিকল্পিতভাবে হয়েছে।

মির্জা ফখরুল বলেন, এই সরকারের ওপর জনগণের আস্থা যখন শূন্যের কোঠায়, তখন জিয়াউর রহমানের বিরুদ্ধে, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে, বিএনপি’র ধ্বংসের একটি সুপরিকল্পিত মিথ্যাচার চলেছে। এই মিথ্যাচার দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের বিরুদ্ধে এক গভীর ষড়যন্ত্র।

তিনি বলেন, একটি গণতান্ত্রিক, স্বাধীন সার্বভৌম বাংলাদেশের যে স্বপ্ন ১৯৭১ সালে বাংলাদেশের মানুষ দেখেছিল, যে চেতনা ধারণ করে পাকিস্তানের বিরুদ্ধে দীর্ঘ ৯ মাস যুদ্ধ করেছিলো তাকে নস্যাৎ করার একটা অপচেষ্টা চলছে। তিনি বলেন, কয়েকটি ইলেক্ট্রনিক চ্যানেলে সরকারের নির্দেশে সম্পূর্ণ বিকৃত, বিকারগ্রস্থ মানসিকতায় তথা কথিত নাটক নামে পরিবেশন তারই একটি অংশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া