adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রেঞ্চ ওপেনের পর্দা উঠছে মধ্যরাতে

স্পোর্টস ডেস্ক : সবকিছু ঠিকঠাক থাকলে আরও চার মাস আগে মাঠে গড়াত ফ্রেঞ্চ ওপেন। কিন্তু করোনাভাইরাসের ধাক্কায় দুই দফা পিছিয়ে অবশেষে রোববার থেকে শুরু হচ্ছে এ বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইভেন্ট। বাংলাদেশ সময় রাত ১টায় টুর্নামেন্টের পর্দা উঠবে।
পরিবর্তিত বাস্তবতার ছোঁয়া লেগেছে ফ্রেঞ্চ ওপেনেও। প্রতিদিন মাত্র এক হাজার দর্শক রোল্যাঁ গ্যাঁরো স্টেডিয়ামে বসে উপভোগ করতে পারবেন বিশ্বের বাঘা বাঘা টেনিস তারকাদের লড়াই। তাছাড়া, করোনাভাইরাস নিয়ে উদ্বেগ ও চোটের কারণে অংশ নিচ্ছেন না অনেকেই। তাদের মধ্যে আছেন সুইজারল্যান্ডের কিংবদন্তি রজার ফেদেরার, ইউএস ওপেনের শিরোপাধারী নাওমি ওসাকা এবং নারী এককে বিশ্বের এক নম্বর খেলোয়াড় ও ফ্রেঞ্চ ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন অ্যাশলি বার্টি।
তবে সুখবরও কম নয়! সবশেষ গ্র্যান্ড স্ল্যাম ইভেন্ট ইউএস ওপেনে তো দর্শকই ছিল না। অংশ নেননি ‘ক্লে কোর্টের রাজা’ রাফায়েল নাদাল। ছিলেন না ২০১৮ সালের ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন সিমোনা হালেপ। তারা দুজনেই ফিরেছেন এই আসরে।
টেনিসের পুরুষ এককে সবচেয়ে বেশি ২০টি গ্র্যান্ড স্ল্যাম জেতার রেকর্ড ফেদেরারে দখলে। তাকে ছুঁয়ে ফেলার সুবর্ণ সুযোগ রয়েছে দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী নাদালের সামনে। ক্যারিয়ারের ১৯টির গ্র্যান্ড স্ল্যামের ১২টিই স্প্যানিশ তারকা জিতেছেন রোল্যাঁ গ্যাঁরোতে। সবশেষ তিন আসরেও টানা শিরোপা ঘরে তুলেছেন তিনি।

নাদালকে চ্যালেঞ্জ জানানোর পাশাপাশি নিজের নামের প্রতি সুবিচার করতে মুখিয়ে আছেন নোভাক জোকোভিচ। ইউএস ওপেনে লাইন জাজের গায়ে দুর্ঘটনাক্রমে বল মেরে ডিকোয়ালিফাইড হয়েছিলেন পুরুষ এককে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের এক নম্বর খেলোয়াড়। ওই আসরের চ্যাম্পিয়ন দমিনিক থিম ও ফাইনালিস্ট আলেক্সান্দার জেভরেভকেও পিছিয়ে রাখা যাচ্ছে না।
টেনিস অনুরাগীদের চোখ থাকবে সেরেনা উইলিয়ামসের দিকেও। আরও একবার নারী এককে মার্গারেট কোর্টের সর্বোচ্চ ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করার অভিযানে নামবেন যুক্তরাষ্ট্রের কিংবদন্তি। ইউএস ওপেনে তিনি বিদায় নিয়েছিলেন সেমিফাইনাল থেকে। – ডেইলি স্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া