adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শচীন টেন্ডুলকারের রেকর্ড ভাঙলেন রাহুল

স্পোর্টস ডেস্ক : আইপিএলে দারুণ এক রেকর্ড গড়লেন লোকেশ রাহুল। বৃহস্পতিবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচে টুর্নামেন্টের ইতিহাসে ২ হাজার রান পূরণ করেছেন তিনি। ইনিংসের হিসেবে ভারতীয়দের মধ্যে দ্রুততম সময়ে এই কীর্তি গড়েছেন ২৮ বছর বয়সী। রেকর্ডটি গড়ার ক্ষেত্রে রাহুল টপকে গেছেন কিংবদন্তি শচীন টেন্ডুলকারকে।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ৬ মৌসুম আইপিএল খেলা শচীন ৬৩ ইনিংসে ২ হাজার রানের মাইলফলক ছুঁয়েছিলেন। আর রাহুল এই কৃতিত্ব অর্জন করলেন ৬০ ইনিংসে।
২ হাজার রানে পৌঁছনোর জন্য মাত্র ২ রান প্রয়োজন ছিল লোকেশের। এ ম্যাচের আগে টুর্নামেন্টে তার ব্যক্তিগত সংগ্রহ ছিল ১৯৯৮ রান। ৭ ছক্কা ও ১৪ চারে ৬৬ বলে ১৩২ রানের অপরাজিত ইনিংস খেলেন পাঞ্জাব অধিনায়ক।

রাহুল ও শচীনের পরে এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন গৌতম গম্ভীর। যিনি ৬৮ ইনিংসে আইপিএলে ২ হাজার রান করেন। সুরেশ রায়না এই মাইলস্টেন ছুঁয়েছেন ৬৯ ইনিংসে। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ২ হাজার রান করতে বীরেন্দ্রর শেওয়াগের লেগেছে ৭০ ইনিংস।
টুর্মানেন্টের ইতিহাসে ৩২তম ক্রিকেটার হিসেবে ২ হাজার রান পূর্ণ করলেন রাহুল। ভারতীয়দের মধ্যে ১৯তম। সব মিলে আইপিএলে দ্রুততম ২ হাজার রানের কীর্তি ক্রিস গেইলের। মাত্র ৪৮ ইনিংস লেগেছে তার। – জি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া