adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চেন্নাই সুপার কিংসকে ১৬ রানে হারিয়ে রাজস্থানের হাসি

স্পাের্টস ডেস্ক : চেন্নাই সুপার কিংসকে ১৬ রানে হারিয়ে আইপিএল ২০২০-এ নিজেদের মিশন শুরু করল রাজস্থান রয়্যালস। দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় জস বাটলার ও বেন স্টোকসকে ছাড়াই খেলতে নেমেছিল রাজস্থান। এরপরও হাই স্কোরিং ম্যাচে মহেন্দ্র সিং ধোনির দলের বিপক্ষে জয় তুলে নিতে অসুবিধা হয়নি দলটির।

শারজা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে চেন্নাইয়ের সামনে ছিল ২১৭ রানের লক্ষ্য। দলটি নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২০০ রান তুলতে পেরেছিল।

নির্বাসন কাটিয়ে ২০১৮ সালে চেন্নাই আইপিএলে ফেরার পর ৫ বারের দেখায় রাজস্থানের এটি দ্বিতীয় জয়।

দুই ইনিংস মিলে ৩৩টি ছক্কা হয়েছে ম্যাচে। যা আইপিএলে যৌথভাবে সর্বোচ্চ। রাজস্থানের ইনিংসে ছিল ১৭ ছক্কা, চেন্নাইয়ের ইনিংসে ১৬। সবচেয়ে বেশি ৯ ছক্কা হাঁকান রাজস্থানের সঞ্জু স্যামসন। এ ছাড়া স্টিভেন স্মিথ ও জোফরা আর্চার ৪টি করে ছক্কা হাঁকান।

চেন্নাইয়ের পক্ষে সর্বোচ্চ ৭টি ছক্কা হাঁকান ফ্যাফ ডু প্লেসিস। এ ছাড়া শেন ওয়াটসন ৪টি, স্যাম কারেন ২টি ও মহেন্দ্র সিং ধোনি ৩টি করে ছক্কা হাঁকান।

পাহাড় স্কোর তাড়া করতে নেমে ফ্যাফ ডু প্লেসি আসরে টানা দ্বিতীয় ফিফটি তুলে নেন। ৩৭ বলে ৭২ রানের ইনিংস খেলেন। শেন ওয়াটসন খেলেন ৩৩ রানের ইনিংস। কিন্তু ধোনি বাদে অন্যদের ইনিংসগুলো ২২ রানের বেশি ছিল না।

ধোনি এবারের আইপিএলে প্রথম রানের দেখা পেলেন। ১৭ বলে অপরাজিত ২৯ রান করেন তিনি।

রাজস্থানের পক্ষে লেগ স্পিনার রাহুল তেবাটিয়া ৪ ওভারে ৩৭ রান খরচায় নেন ৩ উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২১৬ রান করে রাজস্থান। সঞ্জু স্যামসন ও অধিনায়ক স্টিভেন স্মিথ দ্বিতীয় উইকেটে ১২১ রানের জুটি গড়েন। স্যামসন ৩২ বলে ৭৪ রান করেন। স্মিথ ৪৭ বলে করেন ৬৯ রান।

ফাস্ট বোলার জোফরা আর্চার ৮ বলে অপরাজিত ২৭ রানের ক্যামিও ইনিংস খেলে দলের স্কোরকে দুই শর ওপরে নিয়ে যান। শেষ ওভারে টানা ৪টি ছক্কায় একাই তোলেন ২৬ রান। সঞ্জু স্যামসন হয়েছেন ম্যাচসেরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া