adv
৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দলে তারকা নয়, পারফর্মার চান মার্ক বাউচার

স্পোর্টস ডেস্ক : বেশ কয়েকটি বিশ্বকাপে হট ফেভারিট দল হিসেবে অংশ নিলেও কখনও শিরোপা জেতা হয়নি দক্ষিণ আফ্রিকার। দলে বড় তারকা থাকার পরও ব্যর্থতার গ্লানি পিছু ছাড়েনি তাদের। এমন অবস্থা থেকে বের হয়ে আসতে চান দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার। দলটির সাবেক এই উইকেটরক্ষক ব্যাটসম্যান দলে তারকা নয়, পারফর্মার ক্রিকেটার চান।

২০১৯ সালের বিশ্বকাপে অভিজ্ঞ ও তারুণ্যের মিশেলে গড়া দারুণ এক দল নিয়ে ইংল্যান্ডে পা রাখে দক্ষিণ আফ্রিকা। সেই বিশ্বকাপে প্রোটিয়ারা টুর্নামেন্ট শেষ করে সপ্তম স্থানে থেকে। এরপর ভারত এবং ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ হারে দলটি। আইসিসি র‌্যাঙ্কিংয়ে দলটির অবস্থান বর্তমানে ছয় নম্বরে। এছাড়া ওয়ানডে ও টি-টোয়েন্টি সংস্করণেই দক্ষিণ আফ্রিকা পাঁচ নম্বর দল। তিন সংস্করণের ক্রিকেটে সাফল্যের চূড়ায় যেতে চান বাউচার।

তিনি বলেন, আমার কাছে পারফরম্যান্সই মূল চাবিকাঠি। চমৎকার সব ক্রিকেটারদের দল চাই না, যারা বিশ্বের আট নম্বর। এর চাইতে চ্যালেঞ্জিং একটি দল চাই এবং যেখানে এক নম্বর হওয়ার জন্য সবাই লড়াই চালিয়ে যাবে।
আমরা সবাই মিলে সঠিক পথেই আছি। যদিও এখন পর্যন্ত সবকিছুই মুখের কথা। মুখে বলার চেয়ে আমাদের মাঠে ফিরতে হবে। চেষ্টা করতে হবে। এসব কথাকে বাস্তবে রূপ দিতে হবে। ছেলেরা খুশি, তাই আমিও খুশি। তবে এখন শুরু হবে কঠিন কাজ।- ক্রিকইনফো/ ক্রিকফ্রেঞ্জি

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া