adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসবুক লাইভে আশরাফুল, অন্য দেশ হলে শ্রীলঙ্কা সিরিজেই হয়তো আমাকে বিবেচনা করতো

স্পোর্টস ডেস্ক : একবারের জন্য হলেও আবারো জাতীয় দলের জার্সিতে খেলার স্বপ্ন দেখেন মোহাম্মদ আশরাফুল। কিন্তু তার এই ফেরার পথটা যে সহজ নয়, তা খুব ভালোই জানা জাতীয় দলের সাবেক অধিনায়কের। তাকে যে লড়তে হচ্ছে অন্য অনেক কিছুর সঙ্গেই!

শ্রীলঙ্কা সিরিজকে টার্গেটে রেখে মানসিক প্রস্তুতি সেরে রেখেছিলেন মোহাম্মদ আশরাফুল। কিন্তু করোনা পথ আটকে দিয়েছে এ দফায়। এরপরও অবশ্য শ্রীলঙ্কা সিরিজে তাকে বিবেচনা করা যেত বলেই মনে করেন আশরাফুল। নেহাত দেশের ‘ক্রিকেট সংস্কৃতির কারণেই’ তা হয়নি বলে মনে করেন লাল-সবুজের ক্রিকেটের প্রথম সুপারস্টার।

নিজের অফিশিয়াল ফেইসবুক পেজ থেকে বৃহস্পতিবার ভক্তদের সঙ্গে লাইভ প্রশ্নোত্তর পর্বে যুক্ত হয়েছিলেন আশরাফুল। সেখানেই শ্রীলঙ্কা সিরিজ নিয়ে এক পর্যায়ে আক্ষেপ ঝড়ে আশরাফুলের কণ্ঠে। তিনি বলেন, আমাদের এই কালচারটা হয়নি যে, ৩৬ বছরের কোনো ক্রিকেটারকে নিয়ে চিন্তা করা। যদিও এটা অন্য দেশ হলে শ্রীলঙ্কা সিরিজেই হয়তো আমাকে চিন্তা করত। যেহেতু শ্রীলঙ্কার সঙ্গে পাঁচটা সেঞ্চুরি, যেহেতু এই ৬-৭ মাস ক্রিকেট খেলা হয়নি। সবাই তো শূন্য থেকেই শুরু করেছে।

অন্তত অনুশীলন বা প্রাথমিক স্কোয়াডে ডাক না পাওয়ার আক্ষেপটা বেশ বড়ভাবেই ধরা পড়ছিল আশরাফুলের কণ্ঠে। তবে উপেক্ষিত হলেও হাল ছাড়তে রাজি নন টেস্ট ইতিহাসের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান। বলছিলেন, আমাকে হয়তো বা ঘরোয়া ক্রিকেটে এক্সট্রা অর্ডিনারি পারফরম্যান্স করেই আসতে হবে। সেটার জন্য আমি তৈরি আছি। সবাই দোয়া করবেন যেন আমি সেই জায়গায় সুযোগ পাই। ওই জায়গায় সুযোগ না পেলে আবার কঠিন।

ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ হতে হয়েছিল আশরাফুলকে। নিষেধাজ্ঞা কাটিয়ে আশরাফুল আবার ফেরার স্বপ্ন দেখেন শুধু নিজের জন্য তা নয়। মানুষের ভালোবাসার প্রতিদান দেওয়ার তাড়না তার মধ্যে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া