adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিসিবির শর্ত মানতে লঙ্কান মন্ত্রণালয়ের কাছে এসএলসির আর্জি

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার লক্ষ্যে অনেক দিন ধরেই অনুশীলন চালিয়ে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। আগামী মাসে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলার কথা। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড বিসিবির শর্ত না মানায় টাইগারদের বাইশ গজে প্রত্যাবর্তনে কিছুটা অনিশ্চয়তা দেখা দেয়। এমতাবস্থায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাফ জানিয়ে দেন, শর্ত না মানতে পারলে শ্রীলঙ্কা সফর সম্ভব নয়।

অবশেষে বিসিবির অনড় অবস্থার কাছে কিছুটা মাথা নত করতে বাধ্য হয়েছে শ্রীলঙ্কা (এসএলসি)।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অমান্য করে বাংলাদেশকে ৭ দিনের কোয়ারেন্টাইন পালনের অনুমতি দিতে না পারলেও কোয়ারেন্টাইন চলাকালে অনুশীলনের ব্যবস্থা করতে মন্ত্রণালয়ে আর্জি জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। করোনা মোকাবেলায় এখন পর্যন্ত অনেকটাই সফল শ্রীলঙ্কা। তাই দ্বীপদেশটিতে ভ্রমণের ক্ষেত্রে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হচ্ছে। শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ৈ ও করোনা মোকাবেলায় গঠিত টাস্কফোর্সের নির্দেশনা অনুযায়ী, অন্য কোনো দেশ থেকে শ্রীলঙ্কায় গেলে বাধ্যতামূলকভাবে ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করতে হবে।

তবে বাংলাদেশ চাইছে সর্বোচ্চ ৭ দিনের কোয়ারেন্টাইন। কোয়ারেন্টাইনে বাংলাদেশের আপত্তি মূলত অনুশীলনের ঘাটতির কথা বিবেচনা করেই। তিন ম্যাচের টেস্ট সিরিজের আগে প্রথম শ্রেণির টুর্নামেন্ট খেলে দারুণ প্রস্তুতি সেরেছে শ্রীলঙ্কা। তবে বাংলাদেশ প্রতিযোগিতামূলক ক্রিকেট দূরে থাক, এখনো আনুষ্ঠানিক অনুশীলনও শুরু করেনি।

বিসিবি তাই এসএলসিকে শর্ত দিয়েছিল- কোয়ারেন্টাইন পর্ব দীর্ঘ হলেও সেই সময়ে যেন অনুশীলনের ব্যবস্থা করা হয়, ইংল্যান্ড সফরে যেমনটি করেছে ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়া। তবে শ্রীলঙ্কার ভেন্যুগুলোতে যথাযথ আবাসন ব্যবস্থা না থাকায় ক্রিকেটারদের থাকতে হবে হোটেলে। এ কারণে কোয়ারেন্টাইন চলাকালে অনুশীলন চালিয়ে যাওয়া একটু কঠিন। এসএলসি তাই বলেছিল- কোয়ারেন্টাইন চলাকালে অনুশীলনের কোনো সুযোগই থাকবে না।

তবে বাংলাদেশের অনড় অবস্থানে সুর নরম করা এসএলসিই এবার নিজেদের স্বাস্থ্য মন্ত্রণালয়কে আর্জি জানিয়েছে, সিরিজের গুরুত্বের কথা বিবেচনা করে হলেও যেন কোয়ারেন্টিাইন চলাকালে বাংলাদেশ দলকে অনুশীলনের সুযোগ দেওয়া হয়। শ্রীলঙ্কায় পা রাখার পর থেকেই বাংলাদেশ দল বায়োবাবল মেনে চলবে এবং বাইরের পরিবেশ থেকে পৃথক থাকতে পারব্ বলে এসএলসির পক্ষ থেকে স্বাস্থ্য মন্ত্রণায়লয়কে জানানো হয়েছে। ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া