adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফোর্বসের প্রতিবেদন, এবার ১০০ কোটি ডলারের মালিক লিওনেল মেসি

স্পাের্টস ডেস্ক : পর্তুগালের সুপার স্টার ক্রিশ্চিয়ানো রোনালদো গত জুন মাসে বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে বিলিয়নিয়ার তথা ১০০ কোটি ডলারের মালিক হয়েছিলেন। এবার তাকে স্পর্শ করতে বিশ্বের আরেক তারকা ফুটবলার আর্জেন্টিনার লিওনেল মেসি সময় নিলেন মাত্র তিন মাস।

বিশ্বব্যাপী সমাদৃত যুক্তরাষ্ট্রের বাণিজ্য বিষয়ক সাময়িকী ফোর্বসের প্রতিবেদন মোতাবেক, বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে ক্যারিয়ার উপার্জনে ১০০ কোটি ডলার উপার্জন করেছেন লিওনেল মেসি। এ আয়ের অংকটা অবশ্য আয়করের হিসেব বাদ দিয়ে করা। অর্থাৎ আয় থেকে কর কাঁটার আগে মেসির ক্যারিয়ারের মোট আয় ১০০ কোটি ডলারের বেশি।
সবমিলিয়ে বিশ্বের ষষ্ঠ ক্রীড়াবিদ হিসেবে বিলিয়নিয়ার হলেন মেসি। তার আগে বাস্কেটবলে মাইকেল জর্ডান, গলফে টাইগার উডস, প্রো-বক্সিংয়ে ফ্লয়েড মেওয়েদার, ফর্মুলা রেসিংয়ে মাইকেল শুমাখার এবং ফুটবলে ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্যারিয়ার উপার্জন ছাড়িয়েছে ১০০ কোটি ডলার।

বিলিয়নিয়ার হওয়ার পথে চলতি বছরে সর্বোচ্চ আয় করা ফুটবলারও হয়েছেন মেসি। স্প্যানিশ ক্লাব বার্সেলোনা থেকে প্রাপ্ত ৯২ মিলিয়ন ডলার ছাড়াও অন্যান্য বিজ্ঞাপনী চুক্তি থেকে ২০২০ সালে ৩৪ মিলিয়ন ডলার আয় করেছেন মেসি। যার ফলে তার ক্যারিয়ার আয় ছাড়িয়ে ১ হাজার মিলিয়ন ডলারের ঘর।

চলতি বছর মেসির চেয়ে মাত্র ৯ মিলিয়ন ইউরো কম আয় হয়েছে চির প্রতিদ্বন্দ্বী রোনালদোর। ফোর্বসের প্রতিবেদন মোতাবেক, ২০২০ সালে ১১৭ মিলিয়ন ডলার আয় করেছেন জুভেন্টাসের এই ফরোয়ার্ড। এছাড়া চলতি বছর আর কোনো ফুটবলার ১০০ মিলিয়ন ডলার আয় করতে পারেননি।

এ তালিকার শীর্ষ দশে পরের নামগুলো যথাক্রমে নেইমার (৯৬ মিলিয়ন ডলার), কাইলিয়াম এমবাপে (৪২ মিলিয়ন ডলার), মোহামেদ সালাহ (৩৭ মিলিয়ন ডলার), পল পগবা (৩৪ মিলিয়ন ডলার), অ্যান্তনিও গ্রিজম্যান (৩৩ মিলিয়ন ডলার), গ্যারেথ বেল (২৯ মিলিয়ন ডলার), রবার্তো লেওয়ানডস্কি (২৬ মিলিয়ন ডলার) এবং ডেভিড ডি গিয়া (২৪ মিলিয়ন ডলার)।- গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া