adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ৯ লাখ ১৩ হাজার ছাড়ালাে

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৯ লাখ ১৩ হাজার। আর আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৩ লাখ ছাড়িয়েছে।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ১৩ হাজার ১৫ জনের।

এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৮৩ লাখ ৩১ হাজার ১২১ জনে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৯১ লাখ ৭ হাজার ৩৬২ জন।

করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত ১ লাখ ৯২ হাজার ৯৬৮ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ৬৪ লাখ ৪৩ হাজার ৪৮ জন।

আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় ও মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে শনিবার সকাল পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪৫ লাখ ৬২ হাজার ৪১৪ জন। এ পর্যন্ত মারা গেছে ৭৬ হাজার ২৭১ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও আক্রান্তের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২৯ হাজার ৫২২ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৩৮ হাজার ৪৪৬ জন।

মৃতের সংখ্যায় চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৭০ হাজার ১৮৩ জন। আক্রান্ত হয়েছে ৬ লাখ ৫৮ হাজার ২৯৯ জন।

করোনায় সর্বোচ্চ আক্রান্ত দেশগুলোর মধ্যে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত ১০ লাখ ৪৮ হাজার ২৫৭ জন। আর মৃতের সংখ্যা ১৮ হাজার ৩০৯ জন।
করোনায় মৃতের দিক থেকে পঞ্চম অবস্থানে আছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মারা গেছেন ৪১ হাজার ৭০৩ জন এবং আক্রান্ত হয়েছে ৩ লাখ ৬৪ হাজার ৮৫ জন।

বাংলাদেশে শুক্রবার পর্যন্ত করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৩৪ হাজার ৭৬২ জন এবং মোট মৃতের সংখ্যা ৪ হাজার ৬৬৮ জন। এছাড়া মোট সুস্থ হওয়ার সংখ্যা ২ লাখ ৩৬ হাজার ২৪ জন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া