adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘ঠিকভাবে ব্যবহার করলে গ্রিজমান হবেন লা লিগার সেরা গোলদাতা’

স্পোর্টস ডেস্ক : অনেক বড় প্রত্যাশা নিয়েই অ্যাতলেতিকো মাদ্রিদ ছেড়ে বার্সেলোনায় যোগ দিয়েছিলেন আতোঁয়ান গ্রিজমান। অথচ কাতালান ক্লাবে যোগ দেওয়ার পর থেকেই নিজেকে হারিয়ে খুঁজছেন এ ফরাসি। নিজের পছন্দের জায়গায় খেলার সুযোগ মিলেনি তার। তবে ঠিকভাবে তাকে ব্যবহার করতে পারলে লা লিগার সর্বোচ্চ গোলদাতা হওয়ার ক্ষমতা তার মধ্যে রয়েছে বলে বিশ্বাস করেন ক্লাবটির সাবেক ডিফেন্ডার আন্দ্রেয়া ওরল্যান্দি।

গত মৌসুমের শুরুতে ১২০ মিলিয়ন ইউরো খরচ করে গ্রিজমানকে কিনে আনে বার্সেলোনা। কিন্তু প্রথম বছরে সব প্রতিযোগিতা মিলে গোল করতে পেরেছেন মাত্র ১৫টি। তার মতো খেলোয়াড়ের কাছ থেকে প্রত্যাশা আরও অনেক বেশি। সবমিলিয়ে প্রথম বছরটা খুবই বাজে কেটেছে তার। তার প্রভাব পড়েছে ক্লাবের ফলাফলেও। গত এক যুগে প্রথমবার শিরোপাশূন্য থেকেছে দলটি।
অ্যাতলেতিকোকে থাকতে ক্লাবটির প্রাণভোমরা ছিলেন গ্রিজমান। খেলতেন ক্লাবের নম্বর টেন হিসেবে। কিন্তু বার্সায় যোগ দেওয়ার পর তার ভূমিকা যায় বদলে। এখানে রয়েছেন লিওনেল মেসির মহাতারকা। তাই বাধ্য হয়েই জায়গা বদল করতে হয় তার।

বেশির ভাগ ম্যাচেই খেলেন লেফট উইংয়ে অথবা স্ট্রাইকার হিসেবে। যে কারণে নিজেকে সে অর্থে ঠিক মেলে ধরতে পারেননি।
গোলডটকমকে দেওয়া সাক্ষাৎকারে সে বিষয়টিই বলেছেন ওরল্যান্দি, আপনি যদি গ্রিজমানকে লেফট উইংয়ে খেলান তাহলে আমি অবাক হব। তাকে সেরা পজিশনে খেলানোর কথা ভাবা উচিত বার্সা ডিরেক্টরদের। বিশেষ করে এতো টাকা খরচ করে বিশ্বমানের একজন খেলোয়াড় আনার পর তাকে সেরা পজিশনেই খেলতে দিতে হবে।
লা লিগায় লকডাউনের পর একটি ম্যাচেই দুর্দান্ত খেলেছিল বার্সেলোনা, সেটা ছিল ভিয়ারিয়ালের বিপক্ষে। সে ম্যাচে ৪-১ গেলের দাপুটে জয় পায় দলটি। সবচেয়ে বড় কথা সে ম্যাচের সম্পূর্ণ নিয়ন্ত্রণ ছিল তাদের হাতে। গ্রিজমান সেদিন ডান প্রান্তে নিজের পছন্দের জায়গায় খেলেছিলেন। ৪-৩-১-২ পদ্ধতির সে ম্যাচে গ্রিজমান ও লুইস সুয়ারেজের পেছনে খেলেছিলেন মেসি। – গোল ডটকম/ ডেইলি স্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া