adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টাইফুনের কবলে পড়ে ৪৩ ক্রু ও ৬ হাজার গরু নিয়ে জাপানে কার্গো ডুবি

আন্তর্জাতিক ডেস্ক : টাইফুনের কবলে পড়ে জাপান উপকূলে ৪৩ জন ক্রুসহ ৬ হাজার গরু বোঝাই একটি কার্গো জাহাজ ডুবে গেছে বলে দেশটির কোস্ট গার্ডের বরাতে জানিয়েছে। এএফপি

দ্য গালফ লাইফস্টক ১ নামক জাহাজটি থেকে বুধবার সকালের দিকে বিপদে পড়ার ডাক এসেছিল বলে কোস্ট গার্ডের পক্ষ থেকে বলা হয়েছে। তখন কার্গোটির অবস্থান ছিল জাপানের আমামি ওশিমা দ্বীপ থেকে ১৮৫ কিলোমিটার দূরে।

এরপর বুধবার দিনের শেষ দিকে একজনকে উদ্ধার করে কোস্ট গার্ডের সদস্যরা। উদ্ধার হওয়া লোকটি ফিলিপাইনের নাগরিক, কার্গো জাহাজটির চিফ অফিসার। বিপদ সংকেত পেয়ে লাইফ জ্যাকেট পড়ে সাগরে লাফ দিয়েছিলেন তিনি।

উদ্ধার হওয়া ওই স্ক্রু’র বরাত দিয়ে জাপানের কোস্ট গার্ডের এক বিবৃতিতে বলা হয়েছে, জাহাজটির একটি ইঞ্জিন বিকল হয়ে পড়েছিল। প্রচণ্ড ঢেউয়ে একপর্যায়ে জাহাজটি উল্টে যায়।

তবে ঠিক কখন ও কোথায় এটি ডুবেছে এ ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে উদ্ধার হওয়া লোকটি বলেছেন, উদ্ধারের জন্য অপেক্ষায় থাকার সময় তার সতীর্থ ক্রুদের দেখেননি।

উদ্ধার কাজ চালানো এলাকায় একটি রাবার বোট দেখা গেছে। কিন্তু সেটি ডুবে যাওয়া জাহাজ থেকে এসেছে কি-না এ ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি। উদ্ধার কাজে কোস্ট গার্ডের তিনটি নৌযান, পাঁচটি বিমান মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, জাহাজটিতে ৩৯ জন ফিলিপাইনের, দুজন নিউজিল্যান্ডের ও দুজন অস্ট্রেলিয়ার নাগরিক ছিলেন। গরুর সংখ্যা ছিল ৫ হাজার ৮০০টি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া