সাকিব আল হাসান এখন ঢাকায়

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ প্রায় ছয় মাস পর দেশে ফিরলেন বাংলাদেশের ক্রিকেটের পোস্টারবয় সাকিব আল হাসান। বুধবার রাত ২টা ৫০ মিনিটে কাতার এয়ারওয়েইসের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন তিনি।

গত বছরের ২৯ অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দ্বারা দুই বছরের জন্য (এক বছরের স্থগিতাদেশ) নিষিদ্ধ হয়েছিলেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চলতি বছরের অক্টোবরে কাটতে যাচ্ছে তার সেই নিষেধাজ্ঞা।

সেই নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে প্রত্যাবর্তনের পূর্বপ্রস্তুতি হিসেবে নিজের ফিটনেস ফিরে পেতে দেশে ফিরছেন সাকিব অনুশীলন করতে। ক্রিকেটের আঁতুড়ঘর বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) বাল্যকালের গুরু জমুল আবেদীন ফাহিম এবং সালাহউদ্দিনের অধীনে অনুশীলন করবেন সাকিব।

নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফেরার পরপরই যেন ক্রিকেটকে ফের শাসন করতে পারেন সাকিব সেই জন্যই আইসিসির অনুমতি নিয়ে এই অনুশীলনের ব্যবস্থা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
আসন্ন শ্রীলংকা সফরে সাকিবকে ফেরাতে চায় টিম ম্যানেজমেন্ট। সে জন্য সাকিবের একক অনুশীলনে নজর রাখবেন জাতীয় দলের হেড কোচ রাসেল ডমিঙ্গো ও ফিটনেস কোচ ক্যালিফ্যাতিও।

জয় পরাজয় আরো খবর