adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

আমার গড়া ৮০০ উইকেট টপকানো অসম্ভব নয়, বলছেন মুরালিধরণ

স্পোর্টস ডেস্ক : ২০১০ সালে টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেয়ার ঘোষণা দেন মুত্তিয়া মুরালিধরন। ক্যারিয়ারের শেষ টেস্টে মাঠে নামার আগে ৭৯২ উইকেটের মালিক ছিলেন এই লঙ্কান। গলে সিরিজের প্রথম টেস্টে ভারতের বিপক্ষে দুই ইনিংস মিলিয়ে ৮ উইকেট নিয়ে, ৮০০ উইকেট স্পর্শ করেই অবসরে যান শ্রীলঙ্কার এই কিংবদন্তী।

মুরালির ৮০০ উইকেট শিকারের ১০ বছর পার হয়ে গেলেও এখনো কোনো বোলার এই রেকর্ড স্পর্শ করতে পারেননি। ৭০৮ উইকেট নিয়ে দ্বিতীয়তে আছেন শেন ওয়ার্ন, তিন নম্বরে আছেন ৬১৯ উইকেট শিকার করা অনিল কুম্বলে।

মাত্র কয়েকদিন আগেই পাকিস্তানের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে ৬০০ উইকেটের ক্লাবে প্রবেশ করেছেন জেমস অ্যান্ডারসন। ভারতের কুম্বলেকে ছাড়াতে ৩৮ বছর ইংল্যান্ডের এই ক্রিকেটারের প্রয়োজন আরও ২০ উইকেট। টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ উইকেটের মালিক মুরালিধরন মনে করেন, জেমন্স অ্যান্ডারসন আরও ৬-৭ বছর খেললে, ৮০০ উইকেটের রেকর্ডটি ভেঙ্গে ফেলতে পারেন। তবে অ্যান্ডারসন না করতে পারলেও, ৮০০ উইকেট নেয়ার রেকর্ডটি ভাঙ্গা অসম্ভব নয়।

মুরালি বলেন, দেখুন যখন ল্যান্স গিবস ৩০৯ উইকেট নিলো তখন কেউই ভাবেনি এটা ভাঙ্গা সম্ভব। কিন্তু দেখেন অনেকে এটাকে ছাড়িয়ে গেছে। ঠিক এইভাবেই আমার রেকর্ডটিও ভেঙ্গে ফেলতে পারে যে কেউই।

অ্যান্ডারসন সম্প্রতি ৬০০ উইকেট নিয়েছে, ওর জন্য খুবই আনন্দিত আমি। সে ল্যাঙ্কাশায়ারের আমার সতীর্থ ছিল। সে যদি আরও ৬-৭ বছর খেলে অবশ্যই আমার ৮০০ উইকেটের রেকর্ড ভেঙ্গে ফেলতে পারবে’। আরও যোগ করেন এই লঙ্কান।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া