adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইমরান খানকে সরিয়ে সেনাবাহিনীর সাবেক জেনারেল রাহেল শরীফকে প্রধানমন্ত্রী বানাতে চায় সৌদি আরব!

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে ইমরান খানকে সরিয়ে দিতে চাইছে সৌদি আরব। তার বদলে দেশটির সেনাবাহিনীর সাবেক জেনারেলকে প্রধানমন্ত্রীর পদে বসাতে চায় সৌদি আরব। ব্রিটেন ভিত্তিক নিউ আরব নামের একটি সাইটে সম্প্রতি এ খবর প্রকাশ করা হয়েছে। তবে ওই প্রতিবেদনে কারও মন্তব্য কিংবা সুস্পষ্ট সূত্রের কথা উল্লেখ করা হয়নি।

পাকিস্তানের ও ভারতীয় মিডিয়ায় প্রতিবেদন প্রকাশিত হয়েছে এমন দাবি করে নিউ আরবের ওই প্রতিবেদনে ওই খবরটি প্রকাশ করা হয়েছে। তাদের মতে, পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদে সৌদি নেতৃত্বাধীন ইসলামিক মিলিটারি অ্যালায়েন্স টু ফাইট টেরোরিজমের কমান্ডার জেনারেল রাহেল শরীফই সৌদির পছন্দের প্রার্থী।

পাকিস্তান ও সৌদি আরব সম্পর্ক বেশ গভীর। তবে কাশ্মীরের বিষয়ে সৌদির দৃশ্যমান কোনো প্রতিক্রিয়া না থাকায় এ সম্পর্কে তিক্ততা এসেছে বলে জানায় নিউ আরব নামের ওই সাইটটি।

উল্লেখ্য, গত সপ্তাহে ইমরান খান জানিয়েছেন, পাকিস্তানের সাথে সৌদির সম্পর্ক নষ্ট হয়নি। কাশ্মীর ইস্যুতে ইসলামিক সহযোগিতা সংস্থা (ওআইসি) এর পদক্ষেপ নেওয়া উচিত। কিন্তু ওআইসির নেতৃত্বস্থানীয় দেশ সৌদির নিজস্ব বৈদেশিক নীতি আছে। পাকিস্তান যা বলবে সৌদি আরব তাই করবে এটা তাদেরও আশা করা উচিত নয়

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া