adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘সাত হাজার কোটি টাকায় মেসিকে কেউ কিনবে না, বার্সেলোনায় থাকতে হবে’

স্পোর্টস ডেস্ক : মেসি চাইলেই বার্সেলোনা থেকে বের হতে পারবেন না। অনেক সমীকরণের ব্যাপার রয়েছে বার্সা ও মেসির মধ্যে। যারা মেসিকে নিতে চাইবে, তাদের ৭০০ মিলিয়ন ইউরো গুণতে হবে। বাই আউট ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মূদ্রায় ৭ হাজার কোটি টাকা) পরিশোধ করেই মেসিকে কিনে নিতে হবে অন্য ক্লাবের। এমনটাই মনে করছে ক্লাব বার্সেলোনা।

মেসির সঙ্গে চুক্তিপত্রও তাই বলেছে। নিয়মানুযায়ী, প্রতি মৌসুমের শেষে জুনের ১০ তারিখের মধ্যে ক্লাবকে কিছু না জানানোয় মেসির ফ্রি ট্রান্সফারের সুযোগ থাকছে না। যদিও এর মধ্যেও একটি ‘কিন্তু’ খুঁজে বের করেছেন মেসির আইনজীবী।

করোনার কারণে মৌসুম দীর্ঘায়িত হয়ে আগস্টের শেষ সপ্তাহে এসে ঠেকেছে বিধায়, সঠিক সময়েই মেসি ফ্রি ট্রান্সফার চাইছেন বলে দাবি করেছেন তিনি। আর এমন তর্কযুদ্ধের মধ্যেই মেসির বার্সা ছাড়ার প্রসঙ্গ নিয়ে নিজের মত জানালেন রিয়াল মাদ্রিদের সাবেক প্রেসিডেন্ট র‌্যামন ক্যালদেরন। তিনি বলেছেন, আমি নিশ্চিত, করোনাকালে কোনো ক্লাবই মেসিকে ৭০০ মিলিয়ন খরচ করে কিনে নেবে না, এর ব্যাখ্যাও দিয়েছেন তিনি।

এক স্প্যানিশ সংবাদমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে র‌্যামন বলেছেন, মেসিকে দলে নিতে পারবে, এমন ক্লাবের প্রেসিডেন্ট হতে পারলে আমিও আনন্দিত হতাম। কিন্তু তার বয়স এখন ৩৩। বড়জোড় আরও ৩-৪ বছর নিজের সেরা সময়ে থাকবেন মেসি। তাই ট্রান্সফার ফির বিষয়টা নিয়ে আরও চিন্তাভাবনা করা উচিত।

র‌্যামন আরও বলেন, আমি নিশ্চিত মেসি বার্সেলোনা ছেড়ে যাবে না। তারা একটি সমঝোতামূলক সিদ্ধান্তে পৌঁছে যাবে। একসঙ্গে ২০ বছর কাটানো ক্লাবকে এভাবে ছেড়ে চলে যাওয়া যায় না। তাছাড়া মেসি বার্সেলোনার প্রতিচ্ছবি।

সে নিজের সেরাটা দিয়েছে, আবার বার্সেলোনাও তাদের সবটুকু দিয়েছে মেসিকে। তারা একসঙ্গে অনেক শিরোপা জিতেছে, মেসি নিজেও ছয়টি ব্যালন ডি অর জিতেছে। তাই আমার বিশ্বাস বার্সা প্রেসিডেন্ট বার্তেমেউ কোনো আইনি ঝামেলায় জড়াবে না। সে শান্ত প্রকৃতির মানুষ। তথ্যসূত্র: গোল ডট কম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া