adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি ফরম্যাটে পৃথক পৃথক ব্যাটিং কোচ নিয়োগ দিবে বিসিবি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট বোর্ড ( বিসিবি) জাতীয় দলের জন্য তিন ফরম্যাট টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টির দীর্ঘ মেয়াদে একজন করে ব্যাটিং কোচ নিয়োগের পরিকল্পনা করছে। সীমিত ওভারে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ ছিলেন নিল ম্যাকেঞ্জি। তবে হঠাৎ করেই নিজ থেকে তিনি দায়িত্ব থেকে অব্যাহতি নেয়ায় পদটি শুন্য হয়।

সীমিত ওভারের পাশাপাশি বাংলাদেশ টেস্ট দলের সাথে কিছু টেস্ট সিরিজেও কাজ করেছেন ম্যাকেঞ্জি। কিন্তু টেস্ট ফরম্যাটের জন্য বাংলাদেশের নিয়মিত ব্যাটিং কোচ ছিলেন না তিনি। হঠাৎ করেই বাংলাদেশের ব্যাটিং কোচের পদ ছাড়েন ম্যাকেঞ্জি। করোনাভাইরাসের কারনে পরিবার থেকে দূরে থাকতে পারবেন না জানিয়ে এই দায়িত্ব থেকে সড়ে দাঁড়ান তিনি। কিন্তু শ্রীলংকা সফর এগিয়ে আসার কারনে দ্রুতই ব্যাটিং কোচ নিয়োগকে গুরুত্ব দিচ্ছে বিসিবি। এমনটাই বলেছেন ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান।

ইতোমধ্যে এই পদের জন্য কিছু কোচের তালিকাও করেছে বিসিবি। আকরাম বলেন, ম্যাকেঞ্জি কোচের পদ থেকে সড়ে দাঁড়ানোর পর থেকে আমরা ব্যাটিং কোচে নিয়োগের চেষ্টা করছি। তিনি আরও বলেন, তিন-চারটি নাম আছে। আমরা একজনকে নিয়োগ দিবো যিনি বাংলাদেশের ক্রিকেটের জন্য মঙ্গলজনক হবেন। এখনো যেহেতু সময় আছে,তাই আমাদের সাবধানতার সাথে এগোতে হবে। আমরা আশা করছি, দ্রুতই আমরা একটি সমাধানে পৌছাতে পারবো।

তবে একটি বিষয় নিশ্চিত যে, আমরা দীর্ঘমেয়াদেও সাথে সব ফরম্যাটে চুক্তির কথা ভাবছি।
বাংলাদেশ দলে যোগ দিতে আগামী মাসের প্রথম সপ্তাহে ঢাকায় পৌছানোর নির্ধারিত সূচি ছিলো ম্যাকেঞ্জির। কিন্তু হঠাৎ করেই ব্যাটিং কোচের পদ থেকে সড়ে দাঁড়ানোর সিদ্বান্ত নেন তিনি। যেহেতু তার পরিবার নতুন, তাই পরিবারের নিরাপত্তার কারণে দেশের বাইরে ভ্রমন করতে চান না তিনি।

২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম বাংলাদেশ দলের সাথে যুক্ত হন ম্যাকেঞ্জি। এরপর ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত বিসিবি’র সাথে চুক্তিবদ্ধ হন। পরবর্তীতে আরও দু’বছর তার চুক্তি নবায়ন করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া