adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খেলোয়াড় অবস্থায় মোহাম্মদ নবী আাফগান ক্রিকেট বোর্ডের সদস্য

স্পোর্টস ডেস্ক : আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে সে দেশের বর্তমান খেলোয়াড় মোহম্মদ নবীকে বোর্ডে সদস্য পদ দিয়ে। সাধারণত ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর নিজ নিজ দেশের ক্রিকেট বোর্ডের দায়িত্ব প্রাপ্ত হন।

৩৫ বছর বয়সী এই ক্রিকেটার ক্রিকেটে আফগানিস্তানের রাজসিক উত্থানের অন্যতম রূপকার। নবীকে যখন আফগান বোর্ডের সদস্য নিযুক্ত করা হয়েছে, তখনো তিনি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) মাঠ মাতাচ্ছেন। টেস্ট ফরম্যাটকে বিদায় জানালেও দেশের হয়ে বাকি দুই ফরম্যাটে নিয়মিতই খেলছেন এই শীর্ষস্থানীয় অলরাউন্ডার।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নয় সদস্যে প্যানেলে চারটি পদে পরিবর্তন এসেছে, যার একটি নবীর অন্তর্ভুক্তি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসিবি জানায়, ‘এসিবির চেয়ারম্যান ফারহার ইউসেফজাইয়ের সুপারিশ এবং পরবর্তীকালে প্যাট্রন ইন চিফ মোহাম্মদ আশরাফ গনির অনুমোদনের মাধ্যমে পুরনো চারজন সদস্যের পরিবর্তে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চার সদস্যকে অন্তর্ভুক্ত করা হয়েছে।

নবী ছাড়াও বাকি তিন বোর্ড সদস্য হলেন- হাসিনা সাফি, রুহুল্লাহ খানজাদা ও হারুন মীর। তারা সাবেক বোর্ড সদস্য সগর উন্নয়ন ও ভূমি মন্ত্রী মোহাম্মদ জাওয়াদ পাইকার, সাবেক বাণিজ্য ও শিল্প উপমন্ত্রী কামেলা সিদ্দিকী, সাবেক পরিবহণ মন্ত্রী হামিদ তাহমাসি ও ইসলামাবাদে আফগানিস্তানের দূত হিসেবে দায়িত্বরত শুকরুল্লাহ আতিফ মশালের স্থলাভিষিক্ত হয়েছেন।

এদিকে নবীসহ নতুন চার বোর্ড সদস্য নিয়োগের দিনে প্রধান নির্বাহী কর্মকর্তাকে বরখাস্ত করেছে এসিবি। বোর্ড সদস্যদের সাথে দুর্ব্যবহার ও অসদাচরণের অভিযোগে তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ইতোপূর্বে তাকে লিখিত ও মৌখিকভাবে সতর্ক করেছিল বোর্ড।- ক্রিকবাজ/ ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া