adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আমার জীবনের সেরা মুহূর্ত লা লিগা জয়, বললেন জিনেদিন জিদান

স্পোর্টস ডেস্ক : স্পেনের রিয়াল মাদ্রিদকে লা লিগার শিরোপা জয়ে নেতৃত্ব দেয়াকে নিজের ক্যারিয়ারের সেরা দিন বলে মন্তব্য করেছেন ক্লাবটির প্রধান কোচ জিনেদিন জিদান।

৪৮ বছর বয়সি ফ্রান্সের এই ফুটবল আইকনের মতে এই দিনটি তার সারা জীবন মনে থাকবে। যেখানে অন্তুর্ভুক্ত আছে খেলোয়াড় হিসেবে ১৯৯৮ সালের বিশ্বকাপের শিরোপা জয়টিও। এই মৌসুমে তার বড় ধাক্কাটি হচ্ছে ম্যানচেস্টার সিটির কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোল থেকে বিদায় নেয়ার ঘটনা।

বার্তা সংস্থা এএফপিকে জিদান বলেন, আমাদের প্রধান লক্ষ্য ছিল লা লিগা জয় করা। করোনা ভাইরাসের মাহামারি শুরুর পর মনে করেছিলাম আমরা আর খেলাটি শুরু করতে পারব না। কারণ পরিস্থিতি তেমনটাই ছিল।

শেষ পর্যন্ত আমরা লা লিগা জয় করতে পেরেছি। আমার কাছে ওই দিনটি ছিল সবচেয়ে আনন্দের দিন। এমনকি চ্যাম্পিয়ন্স লিগ জয় করতে পারাটা সব সময় দারুন ব্যাপার। এটি একটি চমৎকার বিষয়। তারপরও আমি সেটির সঙ্গে এর তুলনা করতে চাই না। আমরা যখন জটিলতা কাটাতে সক্ষম হলাম, তখনো লা লিগা জয় করাটা কঠিন ছিল। এটি ছিল আমার পেশাদার ক্যারিয়ারের সেরা দিন।
কোন এক পর্যায়ে এসে ফ্রান্স জাতীয় দলের দায়িত্ব গ্রহণের আশা কখনো ত্যাগ করেননি উল্লেখ করে জিদান আরো বলেন, আমি অনেকবার বলেছি আমি যদি কোচ থাকি তাহলে কেন একদিন ফ্রান্সের দায়িত্বে আসব না?

ফরাসি দলের হয়ে ১০৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন জিদান। ১৯৯৮ সালের বিশ^কাপ জয়ী দলেরও অংশ ছিলেন তিনি। তবে তার সমাপ্তিটা ঘটেছে কিছুটা অন্যরকম ভাবে। ২০০৬ সালে ইতালীল বিপক্ষে বিশ্বকাপের ফাইনালে লাল কার্ড দেখতে হয়েছে জিদানকে।- এএফপি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া