adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মির্জা ফখরুল বললেন- বিরোধী দলের ওপর নিপীড়ন ছাড়া সরকারের ঘুম হয় না

নিজস্ব প্রতিবেদক : বিরোধী দলের ওপর অত্যাচার নিপীড়ন ছাড়া সরকারের শান্তিতে ঘুম হয় না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বিএনপি এবং অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের ওপর বর্তমান সরকারের আক্রোশের মাত্রা প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে। বিরোধীদলের ওপর অত্যাচার নিপীড়ন ছাড়া সরকারের যেন শান্তিতে ঘুম হয় না। মিথ্যা অপপ্রচার, কলঙ্ক লেপন, কুৎসা রটনা সরকারের অপরিহার্য সংস্কৃতিতে পরিণত হয়েছে। গুম, খুন, রক্তপাত সরকারের দৈনন্দিন রুটিন হয়ে দাঁড়িয়েছে।

বৃহস্পতিবার দলটির সহ-দপ্তর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব অভিযোগ করেন।

বিএনপি মহাসচিব বলেন, গণতান্ত্রিক শক্তির ওপর কর্তৃত্ববাদের সীমাহীন আঘাত যেন তীব্ররুপে আবির্ভূত হয়েছে। গোটা দেশটাই যেন আওয়ামী মগের মুল্লুকে রূপান্তরিত হয়েছে। বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ওপর নিপীড়ন ও জুলুম নিঃসন্দেহে সরকারের অশুভ ইচ্ছা বাস্তবায়নেরই ইঙ্গিতবাহী। তবে সরকারের দুঃশাসনের অবসান ঘটাতে জনগণ যেকোনো মুহূর্তে রাস্তায় নেমে আসবে।

মির্জা ফখরুল বলেন, বর্তমানে করোনাভাইরাস ও বন্যার দুর্যোগকালীন সময়ে দেশে গরিব মানুষেরা ক্ষুধার জ্বালায় হাহাকার করছে। এই অসহায় ও ক্ষুধার্ত মানুষদের পাশে দাঁড়িয়ে বিএনপির ব্যাপক ত্রাণতৎপরতাকে কোনোভাবেই বরদাস্ত করতে পারছে না এই জুলুমবাজ সরকার। তাই মিথ্যা মামলা দিয়ে কারাগারে ভরে ফেলাসহ তাদেরকে নানাভাবে নানা কায়দায় হেনস্তা করতে মরিয়া হয়ে উঠেছে বর্তমান শাসকগোষ্ঠী।

নাশকতার অভিযোগে সাতক্ষীরা জেলাধীন শ্যামনগর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোলায়মান কবীর, বিএনপি নেতা আমির আলী, আব্দুর রশিদ ঢালী, জামিলুর রহমান বাবলু, মোস্তাফিজুর রহমান, নজরুল ইসলাম বেলাল, আনিচুর রহমান, আল মামুন, আব্দুর রহিম, শরিফুল ইসলাম যুবদল নেতা শফিকুল ইসলাম দুলু, কামাল হোসেন, আব্দুল গফফার মিঠু, স্বেচ্ছাসেবক দল নেতা এম নুরুজ্জামান, এস এম আবু বক্কর এবং ছাত্রদল নেতা আব্দুল্লাহ আল কাইয়ুম আবুসহ অজ্ঞাতনামা আরও ১৫/১৬ জনের বিরুদ্ধে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই বিবৃতি দেন।

ফখরুল বলেন, সাতক্ষীরা জেলাধীন শ্যামনগর উপজেলার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে থানায় কাল্পনিক অভিযোগ তৈরি করে মিথ্যা মামলা দায়ের সেটিরই নির্লজ্জ ধারাবাহিকতা। বিএনপি এবং অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে চিরুণী অভিযান চালাচ্ছে পুলিশ। পুলিশে অভিযানে বিএনপি নেতাকর্মীরা এখন এলাকাছাড়া।

সাতক্ষীরার শ্যামনগর উপজেলা বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে থানায় মিথ্যা মামলা দায়েরের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অবিলম্বে উল্লিখিত নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের আহ্বান জানান বিএনপি মহাসচিব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া