adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাহমুদউল্লাহ রিয়াদের শ্রীলঙ্কা সফর অনিশ্চিত?

স্পোর্টস ডেস্ক : ২০১৮ সালের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট সেঞ্চুরি পান মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর টানা ছয় ইনিংসে ব্যর্থতার বেড়াজালে আবদ্ধ থাকতে হয় তাকে। পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ রাওয়ালপিন্ডি টেস্টে মাত্র ২৫ রান আসে মাহমুদউল্লাহর ব্যাট থেকে।

এহেন পারফরম্যান্সের পর আসন্ন শ্রীলঙ্কা সফরের স্কোয়াডে রিয়াদ থাকছেন কিনা সেটি নিয়ে সৃষ্টি হয়েছে সংশয়। তার উপর করোনাকালে কোনো ক্রিকেট খেলা অনুষ্ঠিত না হওয়ায় নিজেকে প্রমাণ করার সুযোগ পাননি এই অলরাউন্ডার।

তবে রান খরার কারণে জিম্বাবুয়ের বিপক্ষে গত টেস্ট সিরিজে বাদ পড়া মাহমুদউল্লাহ আদৌ শ্রীলঙ্কা সফরের স্কোয়াডে থাকছেন কিনা সেটি নিশ্চিত করে জানাননি জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বাংলাদেশে ফিরলে তার সঙ্গে আলোচনা করে দল ঠিক করা হবে বলে দৈনিক ইত্তেফাককে জানিয়েছেন নান্নু। তিনি বলেন, আমরা এখনও স্কোয়াড নিয়ে সুনির্দিষ্ট আলোচনা করিনি। হেড কোচ আসলে তাঁর এবং অধিনায়কের পরিকল্পনা শুনবো। তারা কি চায় জানবো। এরপরে স্কোয়াড ঠিক করা হবে। আসলে এখনও দল নিয়ে কোনো আলোচনা হয়নি। তাই এখনই কিছু বলতে পারছি না।

এর আগে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট থেকে রিয়াদকে শুধু ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে মনোনিবেশ করতে বলা হয়েছিল। টেস্টের সাদা পোশাকে তার পারফরম্যান্স বিশ্লেষণ করেই এমন পরামর্শ দেয়া হয় তাকে।

জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত ৪৯টি টেস্ট খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। যেখানে ৩১.৭৭ গড়ে তার সংগ্রহ ২ হাজার ৭৬৪ রান। টেস্টে ৪টি সেঞ্চুরি এবং ১৬টি হাফ সেঞ্চুরির মালিক তিনি। এছাড়া ১৮৮টি ওয়ানডেতে ৩৩.৬৩ গড়ে ৪ হাজার ৭০ রান করেছেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার। ওয়ানডেতে ৩টি সেঞ্চুরি এবং ২১টি হাফ সেঞ্চুরি রয়েছে তার। আর ৮৭টি-টোয়েন্টিতে এক হাজার ৪৭৫ রান রয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া