adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত সোয়া ২ কোটি, মৃত্যু ৭ লাখ ৯০ হাজার

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী ভাইরাস করোনাভাইরাসে বিশ্বব্যাপী সুস্থতার সংখ্যা দেড় কোটি ছাড়িয়েছে। আক্রান্ত ও মৃত্যুর তুলনায় সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে। এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ কোটি ২৫ লাখ ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে সাত লাখ ৯০ হাজারের বেশি মানুষের।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২৫ লাখ ৭৭ হাজার ৩৯৮ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৯০ হাজার ৯৬৪ জন। সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক কোটি ৫৩ লাখ ৮৫১ জন।

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭১ হাজার ৭৯৫ জন এবং মৃত্যু হয়েছে ৬ হাজার ৬৭৬ জনের। একই সময়ে সুস্থ হয়েছেন ২ লাখ ৫৪ হাজারের বেশি মানুষ।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই হানা দিয়েছে করোনা। দেশটিতে প্রতিদিনই গড়ে ৫০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। যুক্তরাষ্ট্রের পরেই সংক্রমণে এগিয়ে রয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল, ভারত, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, পেরু, মেক্সিকো, কলম্বিয়া, চিলি এবং স্পেন।

আক্রান্ত ও মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছে নেই কোনো দেশ। সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫৭ লাখ ৯৩১ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৭৬ হাজার ৩৩৭ জন।

দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৩৪ লাখ ৬০ হাজার ৪১৩ জন। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১১ হাজার ১৮৯ জন।

তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৩৫ হাজার ৮২২। এর মধ্যে মারা গেছেন ৫৩ হাজার ৯৩৪ জন।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৩৭ হাজার ৩২১ জন। এর মধ্যে মারা গেছে ১৫ হাজার ৯৮৯ জন।

সংক্রমণে ৫ম অবস্থানে থাকা দক্ষিণ আফ্রিকায় সময়ের সঙ্গে পাল্লা দিয়ে আক্রান্ত ও মৃত্যু বাড়ছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৯৬ হাজার ৬০ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১২ হাজার ৪২৩ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ২ লাখ ৮৫ হাজার ৯১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৭৮১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন এক লাখ ৬৫ হাজার ৭৩৮ জন।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া