adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাংবাদিকদের ভারতের পররাষ্ট্র সচিব শ্রিংলা – ভ্যাকসিন সফল হলে অগ্রাধিকার পাবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : প্রাণঘাতী ভাইরাস করোনার টিকা নিয়ে গবেষণা করছে অনেক দেশ। তাদের মধ্যে অক্সফোর্ডের উদ্ভাবিত করোনা ভ্যাকসিনের সঙ্গে ভারতের অংশীদারিত্ব রয়েছে। বর্তমানে তারা টিকার ট্রায়াল করছে। ভ্যাকসিনটি তৈরিতে সফল হলে বাংলাদেশ অগ্রাধিকার পাবে বলে জানিয়েছেন ঢাকায় সফররত ভারতের পররাষ্ট্র সচিব হর্ষ বর্ধন শ্রিংলা।

বুধবার রাজধানীর একটি হোটেলে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন ভারতের পররাষ্ট্র সচিব।

দুই সচিবের বৈঠক শেষে গণমাধ্যমে কথা বলতে রাজি ছিলেন না ভারতের পররাষ্ট্র সচিব। তবে সাংবাদিকদের অতি আগ্রহে শেষ পর্যন্ত হঠাৎ সংক্ষিপ্ত সফরের মত করেই খুব সংক্ষেপে জানালেন আলোচনার বিষয়বস্তু বা তার বাংলাদেশ সফরের কারণ।

হর্ষ বর্ধন শ্রিংলা বলেন, ‘বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। করোনা পরবর্তীতে কিভাবে দুই দেশের সম্পর্ক এগিয়ে নেওয়া যায়, সেটা নিয়ে কথা হয়েছে। ভারতের অংশীদারিত্বে কোভিড-১৯ টিকা সফল হলে বাংলাদেশ অগ্রাধিকার পাবে।’

রোহিঙ্গা প্রসঙ্গও আলোচনায় স্থান পেয়েছে জানিয়ে শ্রিংলা বলেন, ভারত জাতিসংঘের নিরাপত্তা পরিষদের অস্থায়ী সদস্য হিসেবে রোহিঙ্গা ইস্যুতে কাজ করবে।

ভারতের পররাষ্ট্র সচিব শ্রিংলা গতকাল দুই দিনের সংক্ষিপ্ত সফরে ঢাকায় আসেন। সফরের প্রথম দিনে গতকাল রাতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন। বৈঠকে দুই দেশের সম্পর্কসহ সামনের দিনগুলোতে কিভাবে একসঙ্গে কাজ করা যেতে সেসব বিষয়ে আলোচনা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া