adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জার্সি বদলের অপরাধে ফাইনালে নিষিদ্ধ হতে পারেন নেইমার

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস লিগের প্রথম সেমিফাইনালে অভিজ্ঞ প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) কাছে ৩-০ গোলে হেরে গেছে জার্মান ক্লাব লাইপজিগ। অন্যদিকে প্রথমবার চ্যাম্পিয়নস লিগের ফাইনাল নিশ্চিত করলো পিএসজি। ৫০ বছর পর ফাইনালে নাম লেখাল তারা। ফাইনালের লক্ষ্যে মাঠে নেমে গোল করেছেন ব্রাজিলের মার্কিনহোস, আর্জেন্টিনার ডি মারিয়া ও স্পেনের হুয়ান বের্নাত। দুর্দান্ত এমন জয় শেষে নেইমার-এমবাপ্পেদের আনন্দটা বাঁধনহারা হওয়াই স্বাভাবিক। আর আনন্দ উদযাপন করতে গিয়েই বিপত্তি হয়ে গেছে এক জায়গায়। করোনাভাইরাস প্রোটোকল ভেঙে বসেছেন নেইমার।

ম্যাচ শেষের পর লাইপজিগের জার্মান ডিফেন্ডার মার্সেল হালস্টেনবার্গের সঙ্গে জার্সি বদলেছেন নেইমার। উয়েফার নতুন নিয়মে বলা আছে, ম্যাচের পর জার্সি বদল করলে সংশ্লিষ্ট খেলোয়াড়কে এক ম্যাচ নিষিদ্ধ করা হবে। সঙ্গে সেলফ আইসোলেশনে থাকতে হবে ১২ দিন।

যদি এই নিয়ম মানা হয়, তাহলে ফাইনাল ম্যাচে নিষিদ্ধ থাকবেন নেইমার। নেইমারকে ছাড়াই মাঠে নামা লাগবে পিএসজির। ফাইনালে বায়ার্ন মিউনিখ বা অলিম্পিক লিওঁর বিপক্ষে মাঠে নামবে পিএসজি।

১৯৭০ সালে পথচলা শুরু হয় ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনের। ৫০ বছরের ইতিহাসে এবারই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলবে দলটি। দেখা যাক, ভাগ্য কতটুকু সহায় হয় তাদের। – গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া