adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইসরায়েলের গোয়েন্দা প্রধান আরব আমিরাত সফরে গেলেন

আন্তর্জাতিক ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে পূর্ণাঙ্গ কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার বিষয়ে চুক্তি সইয়ের পর ইহুদিবাদী ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ইয়োসি কোহেন আবুধাবি সফরে গেছেন।

এটি হচ্ছে ইসরায়েলের পক্ষ থেকে উচ্চ পর্যায়ের কোনো কর্মকর্তার প্রথম আমিরাত সফর এবং এই সফরে কোহেন নিরাপত্তা ইস্যু নিয়ে আমিরাতের কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন।

গত ১৩ আগস্ট সংযুক্ত আরব আমিরাত এবং ইহুদিবাদী ইসরায়েল কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠা করার চুক্তি সইয়ের পর এই সফর অনুষ্ঠিত হচ্ছে। এরইমধ্যে কোহেন নিরাপত্তার ইস্যুতে সংযুক্ত আরব আমিরাতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা শেখ আহোদ বিন জায়েদ আল-নাহিয়ানের সঙ্গে রাজধানী আবুধাবিতে আলোচনা করেছেন।
মঙ্গলবার আরব আমিরাতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ওয়াম জানিয়েছে, দুই পক্ষ নিরাপত্তার ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতার বিষয়ে আলোচনা করেছে। এর পাশাপাশি আঞ্চলিক বিভিন্ন ঘটনাবলীতে অভিন্ন স্বার্থ নিয়ে দু’পক্ষ মতবিনিময় করে।

আরব আমিরাতের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার পেছনে ইয়োসি কোহেন প্রধান ভূমিকা রেখেছেন বলে ইসরায়েলের ওয়াইনেট নিউজ ওয়েবসাইট জানিয়েছে। এছাড়া আরো কয়েকটি পারস্য উপসাগরীয় অঞ্চলের আরব দেশের সঙ্গে ইসরায়েল সম্পর্ক প্রতিষ্ঠা করতে যাচ্ছে। এক্ষেত্রেও কোহেনের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া