adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ম্যানসিটির ডি ব্রুইন ইংলিশ লিগের বর্ষসেরা ফুটবলার

স্পোর্টস ডেস্ক : ২০১৯-২০ মৌসুমে প্রিমিয়ার লিগের বর্ষসেরা ফুটবলার হলেন ম্যানচেস্টার সিটির কেভিন ডি ব্রুইন। এই পুরষ্কারের ডি ব্রুইন ছাড়াও আরও মনোনয়ন পেয়েছিলেন লিভারপুলের জর্ডান হেন্ডারসন, সাদিও মানে, ট্রেন্ট অ্যালেক্সান্ডার-আর্নল্ড, সাউদাম্পটনের ড্যানি ইংস, বার্নলির গোলরক্ষক নিক পোপ এবং এই মৌসুমে লিগে গোল্ডেন বুট জয়ী লেস্টার সিটি স্ট্রাইকার জেমি ভার্ডি।

তবে তাদের সবাইকে পেছনে ঠেলে এই পুরস্কার নিজের করে নিয়েছেন ডি ব্রুইন। বিশেষজ্ঞ প্যানেল এবং সাধারণ ফুটবল সমর্থকদের ভোটের ওপর ভিত্তি করে মৌসুমের সেরা ফুটবলার নির্বাচন করে থাকে প্রিমিয়ার লিগ।

দলকে শিরোপা এনে দিতে না পারলেও ২০১৫ সালে ইতিহাদে আসার পর এবারই সেরা মৌসুম কাটালেন ডি ব্রুইন। এই মৌসুমে প্রিমিয়ার লিগে ২০ অ্যাসিস্ট করে ২০০৩ সালে গড়া থিয়েরি অঁরির রেকর্ড ছুঁয়েছেন তিনি। এছাড়া ১৩ টি গোলও করেছেন এই বেলজিয়ান। আর ডি ব্রুইনের দল ম্যানচেস্টার টানা তৃতীয়বারের মতো প্রিমিয়ার লিগে মৌসুমে সবচেয়ে বেশি গোল করেছে।

আর প্রিমিয়ার বর্ষসেরা তরুণ ফুটবলারের পুরস্কার জিতেছেন লিভারপুলের ফুল ব্যাক অ্যালেক্সান্ডার আর্নল্ড। আর অনুমিতভাবেই লিগের বর্ষসেরা ম্যানেজারের পুরস্কার ঘরে তুলেছেন চ্যাম্পিয়ন লিভারপুলের জার্মান ম্যানেজার ইয়ুর্গেন ক্লপ। – মিরর/গোল ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া