adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানকে টিকিয়ে রেখেছেন রিজওয়ান

স্পাের্টস ডেস্ক : হতাশার একটা দিন কাটল ইংল্যান্ডের। সাউদাম্পটনের অ্যাজেস বোলে বৃষ্টি আর মোহাম্মদ রিজওয়ান হতাশ করেছে স্বাগতিকদের।

প্রথম দিনের মতো শুক্রবারও বৃষ্টি আর আলোকস্বল্পতায় সারাদিনে খেলা হতে পেরেছে ৪০.২ ওভার। তাতে সফরকারী দল ৯ উইকেটে ২২৩ রানে দিন শেষ করেছে।

৫ উইকেটে ১২৬ রানে দ্বিতীয় দিন শুরু করা পাকিস্তানকে একা টেনেছেন রিজওয়ান। ৬০ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ১ রানে অপরাজিত থাকা নাসিম শাহকে নিয়ে শনিবার তৃতীয় দিনের ব্যাটিং শুরু করবেন তিনি।

রিজওয়ান ৪ ও বাবর আজম ২৫ রান নিয়ে দিন শুরু করেছিলেন। বাবরকে ব্যক্তিগত ৪৭ রানে থামান স্টুয়ার্ট ব্রড। এরপর ইংলিশ বোলারদের বিপক্ষে একা লড়ে গেছেন রিজওয়ান। আগের দিনের নৈপুণ্যে পাকিস্তানকে এদিন দ্রুত গুটিয়ে দেওয়ার স্বপ্ন থাকলেও শেষ পর্যন্ত ইংলিশরা তা পারেনি।

১৪ রানে রিজওয়ান জীবন পেয়েছিলেন। নবম উইকেটে মোহাম্মদ আব্বাসের সঙ্গে মূল্যবান ৩৯ রান যোগ করেন তিনি। আগের দিন ইংলিশ বোলারদের দাপটের মাঝে পাকিস্তানকে টেনেছিলেন আবিদ আলি (৬০)। ৩টি করে উইকেট নিয়ে ইংল্যান্ডের পক্ষে এখন পর্যন্ত সবচেয়ে সফল জেমস অ্যান্ডারসন ও ব্রড।

বৃষ্টির কারণে দুই দিন মিলে ৯০ ওভারও খেলা হতে পারেনি সিরিজের এই দ্বিতীয় টেস্টে। এখন পর্যন্ত খেলা হয়েছে মোট ৮৬ ওভার। তিন ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে ইংল্যান্ড।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া