adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আতলেতিকোকে বিদায় করে সেমিফাইনালে লাইপজিগ

স্পাের্টস ডেস্ক : শেষ সময়ে যুক্তরাষ্ট্রের খেলোয়াড় টেইলের অ্যাডামসের গোলে চ্যাম্পিয়নস লিগের অন্যতম শক্তিশালী দল আতলেতিকোকে হারিয়ে প্রতিযোগিতাটির সেমি-ফাইনাল নিশ্চিত করেছে আরবি লাইপজিগ।

পর্তুগালের লিসবনে বৃহস্পতিবার রাতে কোয়ার্টার-ফাইনাল লড়াইয়ে স্প্যানিশ ক্লাবটিতে ২-১ গোলে হারায় জার্মান ক্লাবটি। গোলশূন্য প্রথমার্ধের পর ম্যাচের তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে।

পঞ্চাশতম মিনিটে লাইপজিগকে এগিয়ে নেন স্প্যানিশ ফুটবলার দানি অলমো। সতীর্থ মার্সেল সাবিতসেরের ক্রস থেকে ডি-বক্সের মাঝামাঝি থেকে নিখুঁত হেডে জালে বল জড়ান স্প্যানিশ এই উইঙ্গার।

৭১তম মিনিটে ম্যাচে সমতা ফেরায় আতলেতিকো। স্পট কিক থেকে গোল করেন জোয়াও ফেলিক্স। ডি-বক্সে পর্তুগিজ এই ফরোয়ার্ড ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

ম্যাচ ১-১ সমতায় নির্ধারিত সময়ের শেষ দিকে এগিয়ে যাচ্ছিল। ৮৮তম মিনিটে পার্থক্য গড়ে দেন টেইলের। সতীর্থ অ্যাঞ্জেলিনোর পাসে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে দূরের পোস্টে গোল পাঠান তরুণ এই মিডফিল্ডার। তাতে আতলেতিকোকে হতাশায় ভাসিয়ে সেমি-ফাইনাল নিশ্চিতের আনন্দে মাতে লাইপজিগ।

প্রতিষ্ঠার ১১ বছরের মধ্যেই ক্লাব পর্যায়ে ইউরোপ সেরার প্রতিযোগিতার সেমি-ফাইনাল খেলতে যাচ্ছে জার্মান ক্লাবটি। ফাইনালে ওঠার লড়াইয়ে তাদের প্রতিপক্ষ হবে লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া