adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়াল মাদ্রিদের হার, চ্যাম্পিয়নস লিগের শেষ আটে ম্যানসিটি

স্পাের্টস ডেস্ক : সদ্য লা লিগা শিরোপা পুনরুদ্ধার করা রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়নস লিগে দাপট ধরে রাখতে পারল না। স্প্যানিশ ক্লাবটিকে প্রথম লেগের মতো দ্বিতীয় লেগেও একই ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি।

নিজেদের মাঠ ইতিহাদে শুক্রবার রাতে প্রতিযোগিতাটির শেষ ষোলোর ফিরতি লেগে জিনেদিন জিদানের দলকে ২-১ ব্যবধানে হারায় পেপ গুয়ার্দিওলার দল। স্বাগতিকদের হয়ে দুই অর্ধে দুটি গোল করেন রাহিম স্টার্লিং ও গাব্রিয়েল জেসুস। বিরতির আগে রিয়ালের হয়ে একটি গোল শোধ করেন করিম বেনজেমা।

দুই লেগ মিলিয়ে ৪-২ ব্যবধানে এগিয়ে থেকে ইউরোপের ক্লাব পর্যায়ে সর্বোচ্চ প্রতিযোগিতায় শেষ আটে উঠল ম্যানচেস্টার সিটি। এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতে স্বাগতিক রিয়ালকে ২-১ ব্যবধানে হারিয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

দাপটের সঙ্গে লা লিগা শিরোপা জিতলেও চ্যাম্পিয়নস লিগে এবার শেষ ষোলো রাউন্ডেই থামতে হলো রিয়ালকে। নিজেদের মাঠে প্রথম লেগে হারায় সিটির মাঠে জয়ের বিকল্প ছিল না তাদের। কিন্তু স্বাগতিক দলটির আক্রমণের মুখে বেশির ভাগ সময় নিজেদের রক্ষণ সামলাতেই বেশি ব্যস্ত থাকতে হয় তাদের। এরপরও নিজেদের জাল অক্ষত রাখতে পারেনি চ্যাম্পিয়নস লিগের সবচেয়ে সফল দলটি।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর অপর লড়াইয়ে জুভেন্তাসের কাছে ২-১ গোলে হারালেও দুই লেগ মিলিয়ে ২-২ স্কোরলাইনে প্রতিপক্ষের মাঠে গোল করায় এগিয়ে থাকায় কোয়ার্টার-ফাইনালে উঠেছে অলিম্পিক লিওঁ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া