adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বোলাররাই লড়াইয়ে ফেরালাে ইংল্যান্ডকে

স্পাের্টস ডেস্ক : ইংলিশ বোলাররা আজহার আলির দলকে দ্বিতীয় ইনিংসে সুবিধা করতে দেয়নি। ফলে ম্যাচের চতুর্থ দিনে মিলছে রোমাঞ্চের আভাস।
ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের শুরুর দুই দিনই দাপট দেখিয়েছে পাকিস্তান। যে ধারা ধরে রেখে ম্যাচের তৃতীয় দিনে প্রথম ইনিংসে ১০৭ রানের লিড নেয় সফরকারীরা। তবে ইংলিশ বোলাররা আজহার আলির দলকে দ্বিতীয় ইনিংসে সুবিধা করতে দেয়নি। ফলে ম্যাচের চতুর্থ দিনে মিলছে রোমাঞ্চের আভাস।

শুক্রবার দিনের খেলা শেষ হওয়ার আগে দ্বিতীয় ইনিংসে ৮ উইকেটে ১৩৭ রান তুলেছে পাকিস্তান। এখন পর্যন্ত দলটির লিড ২৪৪।

প্রথম ইনিংসে পাকিস্তানের ৩২৬ রানের বিপরীতে ২১৯ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডের তৃতীয় দিনটা ছিল আসলে বোলারদের। দুই দল মিলে মোট ১৪ উইকেট পড়েছে। ৪ উইকেটে ৯২ রান নিয়ে দিন শুরু করা ইংল্যান্ড এদিন আর যোগ করতে পেরেছে ১২৭ রান।

আগের দিন ৪৬ রানে অপরাজিত থাকা ওলি পোপ সর্বোচ্চ ৬২ রান করেছেন। পাকিস্তানের পক্ষে সর্বাধিক ৪ উইকেট নিয়েছেন ইয়াসির শাহ। আগের দিনের ১ উইকেটের সঙ্গে এদিন আরো ৩ উইকেট নেন তিনি। শাদাব খান ও মোহাম্মদ আব্বাস পেয়েছেন ২টি করে উইকেট।

এরপর পাকিস্তান দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকেই উইকেট হারিয়েছে নিয়মিত বিরতিতে। প্রথম ইনিংসে ১৫৬ রানের ইনিংস খেলা শান মাসুদ দ্বিতীয় ইনিংসে আউট হয়েছেন শূন্য রানে। ২৯ রান করে আসাদ শফিক এখন পর্যন্ত পাকিস্তানের সবচেয়ে সফল ব্যাটার। ২৭ রান করেছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান।

ইয়াসির শাহ ১২ ও মোহাম্মদ আব্বাস ০ রান নিয়ে শনিবার চতুর্থ দিনের খেলা শুরু করবেন। ইংল্যান্ডের পক্ষে স্টুয়ার্ট ব্রড, ক্রিস উকস ও বেন স্টোকস নিয়েছেন ২টি করে উইকেট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া