adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নারী ওয়ানডে বিশ্বকাপও পিছিয়ে গেলো

স্পাের্টস ডেস্ক : কোভিড-১৯ এর কারণে পিছিয়ে গেছে এ বছর অক্টোবরে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ। পিছিয়ে নেয়া হয়েছে ২০২১ সালের টি- টোয়েন্টি বিশ্বকাপও। এবারে স্থগিতের তালিকায় যোগ হল আরও একটি টুর্নামেন্ট। সেটি হল ২০২১ সালে নিউজিল্যান্ডে অনুষ্ঠিতব্য নারী ওয়ানডে বিশ্বকাপ। এক বছর পিছিয়ে দেয়া হয়েছে টুর্নামেন্টটি।

২০২১ সালের ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া নারীদের বিশ্বকাপ চলার কথা ছিল ৭ মার্চ পর্যন্ত। শুক্রবার এই বিষয়ে সিদ্ধান্ত আসার কথা ছিল আইসিসির সভায়। নতুন সিদ্ধান্ত মোতাবেক কোভি-১৯ এর কারণে পিছিয়ে গেছে নারীদের ওয়ানডে বিশ্বকাপও।
২০২১ এর পরিবর্তে ২০২২ সালে হবে আসরটি। নিউজিল্যান্ডের মাটিতে আসরটির পর্দা উঠবে ৬ ফেব্রুয়ারি। ফাইনাল অনুষ্ঠিত হবে ৭ মার্চ। আইসিসির এই সভায়ও আরও কয়েকটি সিদ্ধান্ত এসেছে এদিন।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হিসেবে থাকছে ভারত। আগামী বছরের অক্টোবর-নভেম্বরেই হবে টুর্নামেন্টটি, ফাইনাল ১৪ নভেম্বর। আর এ বছর করোনাভাইরাসের সংক্রমণের কারণে পিছিয়ে যাওয়া বিশ্বকাপটি হবে অস্ট্রেলিয়াতে।- ক্রিকবাজ
চলতি মাসেই শ্রীলঙ্কাতে হওয়ার কথা ছিল নারী বিশ্বকাপের বাছাইপর্ব। নিউজিল্যান্ডের মতো শ্রীলঙ্কাতেও করোনা পরিস্থিতি হাতের নাগালে রয়েছে। তবে এখনও বাছাইপর্ব নিয়ে এখনও কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।

এর আগে আইসিসির সভায় করোনা পরিস্থিতি বিবেচনায় পিছিয়ে দেয়া হয় চলতি বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য পুরুষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। পিছিয়ে দেয়া হয় পরের বছরের আসরটিও।- ক্রিকবাজ/ ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া