adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৪৮ বছর পর ইউরোপিয়ান লিগের কোয়ার্টার ফাইনালে ওয়ান্ডারার্স

স্পোর্টস ডেস্ক : খেলার শুরুতেই নিখুঁত পেনাল্টি কিকে গোল করলেন রাউল জিমেনেস। মেক্সিকান এই ফরোয়ার্ডের এই গোলটি পার্থক্য হয়ে থাকল পুরো ম্যাচেই। আর তাতে অলিম্পিয়াকোসকে হারিয়ে ৪৮ বছরের ইতিহাসে প্রথমবারের মতো ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে ইংলিশ ক্লাব উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স।

বৃহস্পতিবার রাতে নিজেদের মাঠে প্রতিযোগিতাটির শেষ ষোলোর দ্বিতীয় লেগে ১-০ গোলের জয় পায় উলভারহ্যাম্পটন। এর আগে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতে মার্চে অলিম্পিয়াকোসের মাঠে প্রথম লেগের লড়াইটি ১-১ গোলে ড্র হয়েছিল।

দুই লেগ মিলিয়ে ২-১ ব্যবধানে এগিয়ে থেকে কোয়ার্টার-ফাইনালে উঠল উলভারহ্যাম্পটন। সেই ১৯৭২ সালের পর প্রথমবার এই ইউরোপিয়ান লিগের শেষ আট দেখল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি।

নিজেদের মাঠে ম্যাচের অষ্টম মিনিটেই এগিয়ে যায় উলভারহ্যাম্পটন। দলটির পর্তুগিজ উইঙ্গার ড্যানিয়েল পোডেন্স ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ১২ গজের দূরের এই স্পট কিককে গোলে পরিণত করতে ভুল করেননি জিমেনেস। ইউরোপা লিগের কোয়ালিফাইং রাউন্ডসহ চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এই নিয়ে ২৭টি গোল করলেন এই ফরোয়ার্ড।

তবে ম্যাচটিতে বল দখলে বেশি আধিপত্য দেখিয়েছে ওলিম্পিয়াকোসই। ৬২ শতাংশ সময় বল দখলে রাখলেও হার এড়াতে পারেনি গ্রিসের ক্লাবটি। তবে ম্যাচের ২৮তম মিনিটে একবার প্রতিপক্ষের জালে বল জড়িয়েছিল অতিথি দল। কিন্তু ভিএআর প্রযুক্তিতে দেখা যায় একজন খেলোয়াড় অফ সাইডে ছিলেন। ফলে গোলটি বাতিল হয়ে যায়।

কোয়ার্টার ফাইনালে উলভারহ্যাম্পটনের প্রতিপক্ষ স্প্যানিশ ক্লাব সেভিয়া। দিনের ওপর ম্যাচে ইতালির রোমাকে ২-০ গোলে হারায় তারা। গোল ডটকম/ দেশরূপান্তর

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া