adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের গুজরাট রাজ্যে করোনা হাসপাতালে আগুনে ৮ রোগীর মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের গুজরাট রাজ্যের আহমেদাবাদ শহরের একটি বেসরকারি কভিড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ওয়ার্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত আটজনের মৃত্যু হয়েছে কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

জরুরি বিভাগ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার ভোরের দিকে আহমেদাবাদের শ্রেই হাসপাতালে এই অগ্নিকাণ্ড ঘটে। হাসপাতালের একজন স্বাস্থ্যকর্মীর পিপিইতে আগুন ধরে যায়। সেখান থেকে ইনটেনসিভ কেয়ার ওয়ার্ডে ছড়িয়ে পড়ে।

আহমেদাবাদ ফায়ার অ্যান্ড ইমারজেন্সি সার্ভিসেসের অতিরিক্ত চিফ ফায়ার অফিসার রাজেশ ভাট বলেন, “ওয়ার্ডে থাকা একজন স্টাফের পিপিইতে আগুন ধরে গেলে দ্রুতই তা পুরো ওয়ার্ডে ছড়িয়ে পড়ে।”

“পাঁচজন পুরুষ এবং তিনজন নারী নভেল করোনাভাইরাসের চিকিৎসা নিচ্ছিলেন। সেখান থেকে বের হওয়ার সুযোগ ছিল না তাদের…আগুনে সৃষ্ট ধোয়া ও তাপের কারণে তাদের মৃত্যু হয়েছে।”

শ্রেই হাসপাতাল থেকে তড়িঘড়ি প্রায় ৪০ জন কভিড রোগী সরিয়ে পার্শ্ববর্তী সিভিক হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে।

অগ্নিকাণ্ডের পর হাসপাতালের বাইরে ভিড় জমান উদ্বিগ্ন রোগীর আত্মীয়রা। দমকলের কর্মীরা আগুন নেভানোর পাশাপাশি হাত লাগান রোগীদের উদ্ধারের কাজে। শেষ পাওয়া খবরে জানা গিয়েছে, আগুন এখন নিয়ন্ত্রণে এসেছে।

এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে তিনি লিখেছেন- “আহমেদাবাদের হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় দুঃখিত। মৃতের পরিবারদের সমবেদনা জানাই। আহতরা দ্রুত সেরে উঠুন। পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী বিজয় রুপাণি ও মেয়রের সঙ্গে কথা বলেছি। প্রশাসন ক্ষতিগ্রস্তদের সব রকম সাহায্যের ব্যবস্থা করছে।”

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া