adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লা লিগা ছেড়ে ইংলিশ লিগের ম্যানসিটিতে তোরেস

স্পোর্টস ডেস্ক : গুঞ্জনটা বেশ কয়েকদিন ধরেই ছিল। আগের দিন বার্সেলোনায় তার মেডিক্যাল টেস্ট নেওয়ার পর থেকে তা আরও দৃঢ় হয়। তাই সমর্থকরা ঘোষণার অপেক্ষাতেই ছিলেন। শেষ পর্যন্ত ভ্যালেন্সিয়া থেকে ফেরান তোরেসকে দলে টানার ঘোষণা দিয়েছে সিটি। মঙ্গলবার সন্ধ্যায় নিজেদের ওয়েবসাইটে এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে দুই ক্লাবই।

পাঁচ বছরের চুক্তিতে লা লিগা ছেড়ে ইংলিশ প্রিমিয়ার লিগে নাম লেখালেন এ স্প্যানিশ ফরোয়ার্ড। তোরেসকে আনতে ২৩ মিলিয়ন ইউরো খরচ হয়েছে সিটিজেনদের। তবে এর সঙ্গে আনুষঙ্গিক খরচ হিসেবে আরও ১২ মিলিয়ন ইউরো গুনতে হবে দলটিকে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সাম্প্রতিক সময়ে খুব জরুরী বিষয় ছাড়া সব ধরণের ভ্রমণ নিষিদ্ধ স্পেনে। তাই ২০ বছর বয়সী তোরেস মঙ্গলবার সকালে বার্সেলোনায় মেডিক্যাল পরীক্ষা দেন। এরপর সন্ধ্যা বেলায় চুক্তির কথা জানায় তারা।
আর নতুন ক্লাবে যোগ দিয়ে দারুণ উচ্ছ্বসিত তোরেস, ‘সিটিতে যোগ দিয়ে আমি খুব খুশী। সব খেলোয়াড়ই আক্রমণাত্মক দলে খেলতে পছন্দ করে, আর ম্যানচেস্টার সিটি বিশ্বের অন্যতম সেরা আক্রমণাত্মক দল।

সিটি কোচ পেপ গার্দিওলার অধীনে নিজেকে আরও ধারালো করার প্রত্যয় ঝরে তোরেসের কণ্ঠে, ‘পেপ আগ্রাসী ফুটবল পছন্দ করে, যেটা আমিও পছন্দ করি। সবাই জানে সে তার খেলোয়াড়দের অনেক উন্নতি করে থাকে। সে আমার খেলার উন্নতিতে সাহায্য করতে পারবে।
২০১৯/২০ মৌসুমে ভ্যালেন্সিয়ার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ছয়টি গোল করেছেন তোরেস। এরমধ্যে দুটি চ্যাম্পিয়ন্স লিগে, বাকি চারটি লা লিগায়। তবে এর পাশাপাশি সাতটি গোলে সহায়তাও করেছেন এ স্প্যানিশ ফরোয়ার্ড।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া